• বুধবার   ০৬ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

আজকের খুলনা

টিসিবির পণ্য কিনতে মারামারি-চুলাচুলি

আজকের খুলনা

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২২  

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস সাধারণ মানুষের। এমন পরিস্থিতিতে বাংলাদেশ ট্রেডিং করপোরেশন (টিসিবি) থেকে তুলনামূলক কম মূল্যে নিত্যপণ্য কেনার চাহিদা বেড়েছে। দেশের বিভিন্ন জায়গায় টিসিবির ট্রাক থেকে পণ্য কিনতে ভিড় বাড়ছে সাধারণে মানুষের। আর এই ভিড় লড়াইয়েও রূপ নিচ্ছে কোথাও।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে ১১টা পর্যন্ত চট্টগ্রামের জামানখান এলাকায় টিসিবি’র পণ্যের অপেক্ষায় ছিলেন মাজেদা বেগম। তিন ঘন্টা অপেক্ষা করেও গাড়ি না আসায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। তার মতো টিসিবি’র পণ্যের জন্য রাস্তার পাশে কেউ বসে, আবার কেউ দাঁড়িয়ে অপেক্ষা করেছেন। গাড়ি আসার পর হুমড়ি খেয়ে পড়েন সবাই। আগে পণ্য নিতে গিয়ে মারামারিতে জড়ান কয়েকজন নারী। এসময় আরও কয়েকজন মারামারিতে লিপ্ত হন।

রফিক আহমেদ নামের এক ক্রেতা অভিযোগ করে বলেন, জামালখানের আশপাশ এলাকার দোকানদাররাও এখান থেকে পণ্য কিনে বেশি দামে বিক্রি করছে। তাদের জন্য সাধারণ মানুষ পণ্য কিনতে পারছে না। শুধু জামালখানে নয়, দুই নাম্বার গেইট, আন্দরকিল্লা মোড়, কোতোয়ালী মোড়, আগ্রাবাদ, বহদ্দারহাটসহ প্রায় সবকটি স্পটেই চলছে এমন অব্যবস্থাপনা।  

বন্দর নগরী চট্টগ্রামের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সাধারণ মানুষ নিরাপদ শারীরিক দূরত্ব বজায় না রেখেই লাইনে দাঁড়িয়ে পণ্য কিনছেন। দোকানদাররাও একই সঙ্গে পণ্য কিনতে আসছেন। এ কারণে অনেক হতদরিদ্র মানুষ পণ্য পাচ্ছেন না বলেও অভিযোগ রয়েছে। এ টিসিবির পণ্য বিক্রয়ে অব্যবস্থাপনাকেই দায়ী করছেন সাধারণ ক্রেতারা।  

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘বিষয়টি গুরুত্বের সঙ্গে তদারকি করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। যদি এর ব্যত্যয় ঘটে তাহলে আমরা কঠোর হবো।’ টিসিবি’র আঞ্চলিক কর্মকর্তা জামাল উদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘চট্টগ্রাম জেলা প্রশাসনের দেওয়া নির্দেশনা অনুযায়ী আমরা পণ্য লোড করছি। বিভিন্ন স্থান থেকে ট্রাকগুলো আসে। যারা আগে আসে, সিরিয়াল অনুযায়ী তারাই আগে পায়। সেজন্য কয়েকটি স্থানে ট্রাক যেতে একটু দেরি হয়।’

আজকের খুলনা
আজকের খুলনা