• সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১২ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

আজকের খুলনা

এক কিলোমিটার রাস্তার জন্য দুই হাজার মানুষের ভোগান্তি

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২১  

বাগেরহটের চিতলমারীতে এক কিলোমিটার রাস্তার জন্য প্রায় দুই হাজার মানুষের চরম ভোগান্তি হচ্ছে। উপজেলা সদর থেকে মাত্র এক কিলোমিটার দূরে শিবপুর মধ্যপাড়া (কারিকরপাড়া) এ রাস্তায় প্রতিদিনই ঘটছে দূর্ঘটনা। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন-নিবেদন করেও কোন কাজ হয়নি বলে স্থানীয় বাসিন্দারা অভিযোগ তুলেছেন। তাঁরা দ্রুত রাস্তাটি সংস্কারের জোর দাবি জানিয়েছেন।

রোববার বিকেলে শিবপুর মধ্যপাড়া (কারিকরপাড়া) গ্রামের আবু হানিফ মোল্লা, সামিম মীর, ইনজাহান মীর, কাজী বাকি বিল্লাহ, রাকিব শিকদার, রাবেয়া বেগম, পারুল বেগম ও নজরুল ইসলাম বলেন, আমরা শিবপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা। উপজেলা সদর হতে আমাদের দূরত্ব মাত্র এক কিলোমিটার। এই কারিকরপাড়া গ্রামে আমরা কমপক্ষে দুই হাজার মানুষ বাস করি। কিন্তু শিবপুর ছোট পুল হতে মধ্যপাড়া পর্যন্ত এক কিলোমিটার চলাচলের অনুপযোগী রাস্তা ও দুইটি পুলের কারণে চরম ভোগান্তিতে আছি। সামান্য বৃষ্টি হলেই গর্তে জমে যায় পানি-কাঁদা। তখন ইটের সলিংয়ের এ রাস্তা দিয়ে চলাচল মারাত্মকভাবে ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। প্রতিনিয়ত ঘটে দুর্ঘটনা। এ বিষয়টি নিয়ে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনেক আবেদন ও নিবেদন করেছি। কিন্তু কোন কাজ হয়নি। এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা আমেরিকা প্রবাসী কাজী আল মামুন বলেন, রাস্তাটির জন্য গ্রামবাসিদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমি ব্যাক্তিগত ভাবে কিছুটা জায়গা সংস্কার করেছিলাম। কিন্তু বর্তমানে রাস্তাটি চলাচলের জন্য একেবারে অনুপযোগি হয়ে পড়েছে। শিবপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড সদস্য মোঃ এলাহী শেখ জানান, রাস্তাটির জন্য বেশ কয়েকবার আবেদন করা হয়েছে। একবার কাজও এসেছিল। কাজটি অন্য রাস্তায় চলে গেছে। এ ব্যাপারে শিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান কাকা মিয়া জানান, রাস্তাটি করা দরকার। কিন্তু বর্তমানে কোন বরাদ্দ নেই। বরাদ্দ হলে দেখা যাবে।

তবে চিতলমারী এলজিইডির উপ-প্রকৌশলী মোঃ রাশেদুজ্জামান বলেন, ওটি একটি গ্রামীণ সড়ক। স্থানীয় চেয়ারম্যান জানালে আমারা ওখানে বরাদ্দ দেওয়ার ব্যবস্থা করব।

আজকের খুলনা
আজকের খুলনা