শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

রোহিতের উচ্চকিত প্রশংসা কোহলির কণ্ঠে

স্পোর্টস ডেস্ক

আজকের খুলনা

প্রকাশিত : ০১:৫৬ পিএম, ৭ অক্টোবর ২০১৯ সোমবার

বিরাট কোহলি ও রোহিত শর্মার সম্পর্ক সাপেনেউলে। কিছু দিন আগে পর্যন্ত এ নিয়ে সরব ছিল গণমাধ্যম। যদিও দুই ক্রিকেটারের কেউ তা স্বীকার করেননি। দুজনই বলেছেন, তাদের মধ্যে কোনো ব্যক্তিগত ঝামেলা নেই। ফের তা প্রমাণ পাওয়া গেল।

রোহিতের অনন্য ব্যাটিংনৈপুণ্যে বিশাখাপত্তনম টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ২০৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। এ নিয়ে তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে গেছে টিম ইন্ডিয়া। এর পর হিটম্যানের উচ্চকিত প্রশংসা করেছেন বিরাট।

তিনি বলেন, ‌রোহিত অসাধারণ খেলেছে। মায়াঙ্কও দুর্দান্ত ব্যাটিং করেছে। তাদের তৈরি ভিতের ওপর দাঁড়িয়েই আমরা সহজ জয় পেয়েছি।

এ টেস্টের প্রথম ইনিংসে ওপেনিংয়ে রোহিতের সঙ্গে রেকর্ড পার্টনাশিপ গড়েন মায়াঙ্ক আগারওয়াল। সেঞ্চুরি তুলে নিয়ে রোহিত থামলেও ডাবল সেঞ্চুরি হাঁকান মায়াঙ্ক। দ্বিতীয় ইনিংসে আবার তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করে তার সমকক্ষে থাকেন রোহিত।

পরে বোলিংয়ে কাজের কাজটা করেন রবিচন্দ্রন অশ্বিন ও রবিন্দ্র জাদেজা। প্রোটিয়াদের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দেন দুই স্পিনার। এ নিয়ে কোহলি বলেন, ‌দুজনই ভালো বোলিং করেছে। পিচ ফ্ল্যাট ছিল। তা সত্ত্বেও দারুণ বল করেছে তারা। আশা ছিল, দ্বিতীয় ইনিংসেই সাফল্য পাব।

অশ্বিন-জাদেজার সঙ্গে বোলিংয়ে তোপ দাগান পেসার মোহাম্মদ শামি। তার সম্পর্কেও গুণগান গেয়েছেন ভারতীয় অধিনায়ক। কোহলি বলেন, ‌দ্বিতীয় ইনিংসে সে-ই ছিল আমাদের স্ট্রাইক বোলার। প্রত্যেকে নিজের সেরাটা দিয়েছে।‌