শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

দাকোপে অত্যাধুনিক ওয়ান স্যুটারগানসহ আটক ১

দাকোপ প্রতিনিধি

আজকের খুলনা

প্রকাশিত : ০৩:৩২ পিএম, ৩ আগস্ট ২০১৯ শনিবার

খুলনা জেলা ডিবি পুলিশের বিশেষ অভিযানে ১ আগস্ট দাকোপ থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে বনদস্যু খালেক বাহিনীর সক্রিয় সদস্য মোঃ কবির শেখ (৪৭) কে একটি অত্যাধুনিক ওয়ান স্যুটারগান ও এক রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত কবির বাগেরহাটের রামপাল থানার কৈগরদাসকাঠি গ্রামের মৃত ইলিয়াছ শেখ এর ছেলে। সে দাকোপের চালনা বাজার (টিটাপল্লী) এলাকায় বসবাস করে দস্যুতা করে আসছিলো।

পুলিশ জানায়, জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ তোফায়েল আহমেদ এ নেতৃত্বে এসআই (নিঃ) সনজীব ঘোষ সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ মাদক ও অস্ত্র গুলি উদ্ধার সহ বিশেষ অভিযান পরিচালনা করতে থাকে। এসময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে থানাধীন ওড়াবুনিয়া গ্রামস্থ হালিমের মুদি দোকানের দক্ষিন পাশে চালনা টু বাজুয়াগামী ওয়াপদা রাস্তার উপর থেকে মোঃ কবির শেখকে একটি অত্যাধুনিক ওয়ান স্যুটারগান ও এক রাউন্ড গুলিসহ আটক করেন। গ্রেফতারকৃত আসামী মোঃ কবির শেখ বনদস্যু খালেক বাহিনীর সক্রিয় সদস্য। সে সহ বনদস্যু খালেক বাহিনী প্রধান খালেক ও তার এক সহযোগীরা এলাকার বিভিন্ন ঘের ব্যবসায়ীদের নিকট চাঁদাদাবীসহ অপরাধ মূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।

এ ঘটনায় জেলা গোয়েন্দা শাখা, খুলনার এসআই(নিঃ) সনজীব ঘোষ বাদী হয়ে দাকোপ থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন। বনদস্যু খালেক বাহিনীর সক্রিয় সদস্য মোঃ কবির শেখ এর দখল থেকে উদ্ধারকৃত অস্ত্র-গুলির উৎস সহ খালেক বাহিনীর প্রধান ও অন্যান্য সহযোগীদের গ্রেফতারে গোয়েন্দা পুলিশের অভিযান অব্যহত রয়েছে। গ্রেফতারকৃত আসামী কবির শেখ এর বিরুদ্ধে ধর্ষণ, চাঁদাবাজীসহ সর্বমোট ৮/৯ টি মামলা বিচারাধীন রয়েছে বলে জানা যায়।