• বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৬ ১৪২৯

  • || ১৭ রজব ১৪৪৪

আজকের খুলনা

যুবলীগের মহাসম্মেলন শুরু, যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

আজকের খুলনা

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২  

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয়েছে ঐতিহাসিক ছাত্র সংগঠন যুবলীগের মহাসম্মেলন। প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠনটির আয়োজনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১১ নভেম্বর) দুপুর ২টা ৩৮ মিনিটে মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন শেখ হাসিনা। এ সময় পায়রা ও বেলুন উড়িয়ে সুবর্ণজয়ন্তী ও সমাবেশ উদ্বোধন করেন তিনি। মহাসমাবেশের সভাপতিত্ব করছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

যুবলীগের এ সম্মেলন উপলক্ষে সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকা-সড়কগুলোয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী।

ইতোমধ্যে জনসমুদ্র পরিণত হয়েছে সোহরাওয়ার্দী উদ্যান এলাকা। ঢাকার উত্তর-দক্ষিণ তো বটেই দেশের বিভিন্ন এলাকা থেকে সংগঠনটির নেতাকর্মী-সমর্থকরা যোগ দিয়েছেন এ সম্মেলনে।

সম্মেলনে যোগ দেওয়ারা বলছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে ১৯৭২ সালের ১১ নভেম্বর শেখ ফজলুল হক মনি যুবলীগ প্রতিষ্ঠা করেন। তিনি ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে তিনি যেমন দেশ সেবায় নিয়োজিত হয়েছিলেন, তেমনি শেখ হাসিনার ডাকে বর্তমান যুবলীগ দেশ সেবা করবে।

বিভিন্ন রঙের ক্যাপ, টি-শার্ট পরে যুবলীগের নেতাকর্মীরা সমাবেশে যোগ দিচ্ছেন। তাদের হাতে রয়েছে নানা রঙের ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড, বঙ্গবন্ধুর, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় আকারের ছবি। ছোট ছোট মিছিল নিয়ে তারা অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

সকাল থেকেই সম্মেলস্থলে লোকজন আসতে শুরু করে। এত বেশি মানুষ আজকের সম্মেলনে হয়েছে- টিএসসি এলাকা থেকে শুরু করে আশপাশের পরিচিত সব এলাকার কানায় কানায় মানুষ পূর্ণ হয়ে আছে। পলাশী, আজিমপুর, বকশি বাজার, শহীদ মিনার এলাকায়, ঢামেক, গুলিস্তান, শাহবাগ, ফার্মগেট, নিউমার্কেট প্রায় সব এলাকায় যান চলাচল ধীরগতির হয়ে পড়েছে।

অনুষ্ঠান শুরুর আগে ‘শুভ শুভ শুভ দিন, যুবলীগের জন্ম দিন’, ‘শেখ হাসিনার সরকার, বাংলাদেশের দরকার’, সারা বাংলায় নেত্রী কী আছে, কোন সে নেত্রী, শেখ হাসিনা, শেখ হাসিনা’ শ্লোগানের মুখরিত হয়ে পড়ে সোহরাওয়ার্দী উদ্যান। যুবলীগের নেতাকর্মীরা নিজ নিজ ইউনিটের পছন্দ ও মনোনীত রঙের টি-শার্ট ও ক্যাপ পরে হাজির হয়েছেন।

কক্সবাজার জেলা থাকা আসা যুবলীগ নেতা শাহাদাত হোসেন বলেন, তারা ১৫ হাজার মানুষ নিয়ে ঢাকা এসেছেন সম্মেলন সফল করতে।

বরিশাল থেকে আসা যুবলীগ নেতা আকরাম হোসেন বলেন, হাজার হাজার নেতাকর্মী বরিশাল থেকে বাস ও লঞ্চে ঢাকায় এসেছেন নিজেদের সমাবেশ সফল করতে।

সকালে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছিলেন তিনি। পরশ বলেন, দক্ষিণ এশিয়ার বৃহত্তম যুব সংগঠন আওয়ামী যুবলীগ দেশের যেকোনো সংকটে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। রাষ্ট্রবিরোধী অপশক্তি বিএনপি-জামাত দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে অপচেষ্টা চালাচ্ছে। যুবলীগের নেতা-কর্মীরা ১১ নভেম্বরের পর থেকে বিএনপি-জামাত ও তাদের দোসরদের যেকোনো ধরনের নৈরাজ্য মোকাবিলা করতে রাজপথে থাকবে।

প্রসঙ্গত, মহাসমাবেশ সফল করতে গত কয়েক সপ্তাহ ধরে মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে বর্ধিত সভা করে ব্যাপক প্রস্তুতি নেয় যুবলীগ। সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহাসমাবেশকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আজকের খুলনা
আজকের খুলনা