• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

ঐক্যবদ্ধ আওয়ামী লীগ সঙ্কট মোকাবেলার জাতীয় শক্তি : হুইপ স্বপন

আজকের খুলনা

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২  

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, বিশ্ব টালমাটাল অর্থনৈতিক অবস্থায় আজ সমগ্র মানব জাতির ন্যায় আমরা চরম সঙ্কট মোকাবেলা করছি। এই সঙ্কট মোকাবেলা করতে হলে আওয়ামী লীগের তৃণমূল থেকে উচ্চ পর্যায় পর্যন্ত ইস্পাত দৃঢ়্য ঐক্য প্রয়োজন। যখনই আওয়ামী লীগে বিভাজন হয়েছে, তখনই জাতি দুর্যোগে পতিত হয়েছে। সুতরাং জাতির অস্তিত্বের স্বার্থে ঐক্যবদ্ধ আওয়ামী লীগের বিকল্প নেই। ঐক্যবদ্ধ আওয়ামী লীগই সকল সঙ্কট মোকাবেলার জাতীয় শক্তি।

শনিবার কক্সবাজারের চকোরিয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, বাঙালি জাতি এবং আওয়ামী লীগের সম্পর্ক পরামাত্মার সম্পর্ক। ১৯৪৯ সালে আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি জাতি হিসেবে বাঙালির যেসব মহৎ অর্জন তার প্রতিটির সঙ্গে আওয়ামী লীগের অবদান সর্বাপেক্ষা বেশী। আওয়ামী লীগ সমগ্র জাতিকে স্বপ্ন দেখিয়েছে, উজ্জ্বীবিত করেছে এবং  সংগ্রাম, আন্দোলন, রক্ত দান ও দেশ পরিচালনার মাধ্যমে সমগ্র জাতিকে সঙ্গে নিয়ে সেই স্বপ্ন বাস্তবায়ন করেছে। সকল মহত্তম অর্জনের নেতৃত্ব দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু এবং তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা।

সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান।

এতে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা আশেক উল্লাহ রফিক এমপি, রেজাউল করিম, প্রশান্ত ভূষণ বড়ুয়া, আজিজুর রহমান, এডভোকেট রঞ্জিত দাস, মাহবুবুর রহমান, আজিমুল হক আজিম প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে জাফর আলম এমপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় সভাপতি এবং কাউন্সিলদের ভোটে আবু মুসা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আজকের খুলনা
আজকের খুলনা