• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর বিরোধিতাকারীরা পদ পাবে না

আজকের খুলনা

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২২  

ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের বিপক্ষে অবস্থানকারীদের সংগঠনের কোন পদে পদায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে খুলনা জেলা আ’লীগ। এমনকি নৌকার বিরুদ্ধে নির্বাচনে অংশ নেয়া বিদ্রোহী, বিজয়ী বা বিজিত প্রার্থীদের দলীয় কোন কর্মসূচিতে অতিথিও না করার সিদ্ধান্ত দলটির। খুলনা জেলা আ’লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ ও সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী জেলার আওতাধীন আ’লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দদের বিভিন্ন শাখা কমিটি গঠন প্রক্রিয়া সম্পর্কে এবং দলীয় কর্মকান্ড বিষয়ে এসব নির্দেশনা দিয়েছেন। আজ শুক্রবার (০৭ জানুয়ারি) দুপুরে জেলা আ’লীগের দপ্তর সম্পাদক এমএ রিয়াজ কচি প্রেরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নৌকা প্রতিকের বিপক্ষে নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থী ও তাদের পক্ষে কাজ করা ব্যক্তিদের সংগঠনের কোন পদে পদায়ন করা যাবে না। এবং উক্ত ব্যক্তিদের পদায়নের জন্য যে বা যারা চেষ্টা করছেন, তাদেরকে কর্মকান্ড হতে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করেছেন।
নৌকা প্রতিকের বিপক্ষে নির্বাচনে অংশ গ্রহনকারীদের (বিদ্রোহী প্রার্থী, বিজয়ী বা বিজিত) দলীয় কোন কর্মসূচিতে অতিথি করা যাবে না, তাদের অতিথি করলে যারা করবেন তাদেরকে জেলা আ’লীগের সিদ্ধান্ত অনুযায়ী জেলা আ’লীগ সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করতে বাধ্য হবে। ইতিপূর্বে যারা বিদ্রোহীদের দলীয় কর্মসূচিতে অতিথি করেছেন, তার সাংগঠনিক ব্যাখ্যা লিখিত আকারে জেলা আ’লীগের দপ্তরে জমা দেয়ার জন্য বলা হয়েছে।
নৌকা প্রতিকের বিপক্ষে অংশগ্রহনকারী বিদ্রোহী প্রার্থী বা তার সমর্থক স্থানীয় কোন আ’লীগ নেতা বা আ’লীগের সুবিধাভোগী কোন দায়িত্বশীল ব্যক্তির ছবি দিয়ে প্যানা পোষ্টার করলে, স্থানীয় নেতা বা দায়িত্বশীলদের তার কারণসহ ব্যাখ্যা জেলা আ’লীগের দপ্তরে জমা দেয়ার জন্য বলা হয়েছে।

 

আজকের খুলনা
আজকের খুলনা