• মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১ ১৪৩১

  • || ০৮ মুহররম ১৪৪৬

আজকের খুলনা

ডাক্তারদের সেবার মনোভাব নিয়ে চিকিৎসা দিতে হবে: ভূমিমন্ত্রী

আজকের খুলনা

প্রকাশিত: ৭ জুলাই ২০২৪  

ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, সেবা পাওয়া প্রত্যেক মানুষের মৌলিক অধিকার। এ অধিকার নিশ্চিত করতে ডাক্তারদের সেবার মনোভাব নিয়ে চিকিৎসা দিতে হবে।

কোনো রোগী যেন হাসপাতালে চিকিৎসা নিতে এসে অযথা হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। রোগী যেন ডাক্তারের অবহেলায় কষ্ট না পায় সে ব্যাপারে নজর দিতে হবে।
শনিবার (৬ জুলাই) দুপুরে খুলনা ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, ব্যবসায়িক মনোবৃত্তি পরিহার করে মানুষের কল্যাণে চিকিৎসা সেবা দিতে হবে। চিকিৎসা পেশা হলো মহৎ পেশা। বর্তমান সরকারের গণমুখী স্বাস্থ্যনীতি প্রণয়ন, স্বাস্থ্যখাতে পর্যাপ্ত বরাদ্দ দেওয়া, অবকাঠামোর উন্নয়ন, চিকিৎসক-নার্স নিয়োগসহ নানামুখী পদক্ষেপের ফলে চিকিৎসা ক্ষেত্রে ব্যাপক অগ্রগতি হয়েছে। সরকার জনকল্যাণে শিক্ষা, খাদ্য নিরাপত্তা, চিকিৎসা সেবা সম্প্রসারণ, স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন, বিদ্যুৎ খাতসহ বিভিন্ন খাতের উন্নয়ন করেছে। যার সুফল জনগণ ভোগ করছে। সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলের অসহায় ও দুস্থ মানুষ বিশেষ করে মা ও শিশুদের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য দেশব্যাপী কমিউনিটি ক্লিনিক চালু করেছে। ফুলতলা উপজেলা হাসপাতালের সমস্যা সমাধানের আশ্বাস দেন তিনি।

সভায় ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খোশনুর রুবাইয়াৎ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ফেরদৌস, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. জেসমিন আরা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম, কমিটির সদস্য এস মৃণাল হাজরা, এস এম মোস্তাফিজুর রহমানসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মন্ত্রী নতুন যোগদানকৃত চিকিৎসকদের ফুল দিয়ে বরণ করেন।

এর আগে ভূমিমন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন এবং রোগীদের খোঁজখবর নেন। পরে তিনি বটিয়াঘাটা উপজেলার শেখ রাসেল ইকো পার্কে প্রশান্তি চত্বর ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

সকালে ভূমিমন্ত্রী ফুলতলা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে নেতাকর্মী ও জনগণের সঙ্গে মতবিনিময় সভায় যোগদান করেন। বিকেলে তিনি ডুমুরিয়া অফিসার্স ক্লাবে উপজেলা সাংবাদিক কল্যাণ সমিতির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যোগদান এবং ডুমুরিয়া যুবসংঘ মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল-২০২৪ এর উপজেলা পর্যায়ে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যোগদান করেন।

আজকের খুলনা
আজকের খুলনা