• বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১০ ১৪৩১

  • || ১৭ মুহররম ১৪৪৬

আজকের খুলনা

আওয়ামী লীগ গণমানুষের দল : মোঃ রশীদুজ্জামান এমপি

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ জুন ২০২৪  

খুলনা ৬ (পাইকগাছা কয়রা) আসনের সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান বলেছেন, আওয়ামী লীগ গণমানুষের একটি গনতান্ত্রিক ঐতিহ্যবাহী রাজনৈতিক দল। দলটির রয়েছে  দীর্ঘ লড়াই সংগ্রামের গৌরব উজ্জ্বল ইতিহাস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে আওয়ামী লীগের অগ্রণী ভূমিকা রয়েছে। স্বাধীনতা পরবর্তী দেশের প্রতিটি গনতান্ত্রিক আন্দোলনে দলটির রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। বঙ্গবন্ধুকে হত্যার পর জামায়াত বিএনপি ও অগণতান্ত্রিক সরকার দীর্ঘ সময় এদেশের মানুষকে শোষণ করে নিজেদের ভাগ্যের পরিবর্তন করেছে। ফলে জনগণের কোন ভাগ্যের পরিবর্তন হয়নি।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ দেশের জনগণ কে সাথে নিয়ে ১৯৯৬ সালে গনতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে এনে সরকার গঠনের মধ্য দিয়ে দেশের উন্নয়ন মানুষের কল্যাণে কাজ শুরু করে আওয়ামী সরকার। বিভিন্ন ষড়যন্ত্রের মাধ্যমে সরকারের ধারাবাহিকতা না থাকায় বাধাগ্রস্ত হয় উন্নয়ন ও অগ্রগতি। এরপর ২০০৮ সালের নির্বাচনে বিপুল জনসমর্থন নিয়ে জয়লাভ করে আওয়ামী লীগ। সরকারের ধারাবাহিকতা বজায় রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়ন ও অগ্রগতি কে অনন্য উচ্চতায় নিয়ে গেছে এবং দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করেছে জনবান্ধব আওয়ামী লীগ সরকার। কৃষি, শিক্ষা, বিদ্যুৎ সহ প্রতিটি ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হওয়ায় উন্নত জীবন যাপন করছে দেশের মানুষ। দেশের এ অর্জন ধরে রাখতে হলে আওয়ামী লীগ সহ দেশের মানুষ কে ঐক্যবদ্ধ থাকতে হবে। এমপি রশীদুজ্জামান স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কাজ করার জন্য আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে জনগণের পাশে থেকে কাজ করার আহবান জানান। তিনি শনিবার সকালে খুলনার পাইকগাছা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু'র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপুর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সমীরণ সাধু, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, জেলা আওয়ামী লীগ নেতা খায়রুল আলম, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়ার্দার, রিপন কুমার মন্ডল, কে এম আরিফুজ্জামান তুহিন, কাজল কান্তি বিশ্বাস, শাহাজাদা আবু ইলিয়াস ও আলহাজ্ব শেখ জিয়াদুল ইসলাম জিয়া,  সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ গোলদার, মুনসুর আলী গাজী ও রুহুল আমিন বিশ্বাস, আওয়ামী লীগ নেতা নির্মল মন্ডল, শেখ বেনজির আহমেদ বাচ্চু, নির্মল চন্দ্র অধিকারী, জি এম ইকরামুল ইসলাম, এস এম রেজাউল হক, সহকারী অধ্যাপক ময়নুল ইসলাম, হেমেশ চন্দ্র মন্ডল, এস এম আয়ুব আলী, শেখ ইকবাল হোসেন খোকন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান স ম আব্দুল ওয়াহাব বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান অনিতা রাণী মন্ডল, যুবলীগ নেতা  এস এম শামছুর রহমান, এডভোকেট শেখ আব্দুর রশীদ,  অহেদুজ্জামান মোড়ল, অধ্যক্ষ শিমুল বিল্লাল বাপ্পি, জগদীশ চন্দ্র রায়, পরেশ মন্ডল, বাবুলাল বিশ্বাস, জেলা ছাত্রলীগ নেতা মৃণাল কান্তি বাছাড়, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাইমিন সরদার, রাজিকুজ্জামান সুমন, সিদ্দিকুর রহমান,  ছাত্রলীগ নেতা রিপন রায়, আবির আক্তার আকাশ, আরিফ আহমেদ জয়, রাকিব ও ময়নুল হোসেন বাবু। এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‍্যালি, কেককাটা, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয় সংগঠনের পক্ষ থেকে। 

আজকের খুলনা
আজকের খুলনা