• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

পাইকগাছায় ‘পাগলি’ মা হলেও বাবা হয়নি কেউ!

আজকের খুলনা

প্রকাশিত: ১ জুন ২০২৩  

খুলনার পাইকগাছায় রাস্তার পাশে সন্তান জন্ম দিলেন অজ্ঞাত পরিচয় মানসিক ভারসাম্যহীন এক মহিলা (৪২)। বুধবার (৩১ মে) বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার গড়ইখালী বাজারস্থ আটো ষ্টান্ডের রাস্তার পাশে অজ্ঞাত পরিচয় এ মহিলা ফুঁটফুটে পুত্র সন্তান প্রসব করেন।

খবর পেয়ে বিকেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম কেরু ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান ঘটনাস্থল থেকে মা ও নবজাতককে উদ্ধার করে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রাকেশ মন্ডল সাংবাদিকদের জানান, মায়ের কিছুটা রক্তশূণ্যতা থাকলেও মা ও শিশু উভয়ই সুস্থ্য রয়েছে।

এদিকে স্থানীয় গড়ইখালীর বাসিন্দা সেলিম গাইন ও তাছলিমা বেগম দম্পত্তি’র কোন পুত্র সন্তান না থাকায় তারা নবজাতকটিকে দত্তক নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এরআগে প্রসূতি মা ইশারা-ইঙ্গিতে নবজাতককে তার বুকের দুধপানে আপত্তি করেন। যদিও বাচ্চার প্রতি তার যথেষ্ট টান (আকর্ষণ) রয়েছে।

সামগ্রিক বিষয়গুলি সমাজসেবা কর্মকর্তার পাশাপাশি থানা অফিসার ইনচার্জ, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ উপজেলা প্রশাসনের সকলকে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান বলেন, মা-শিশুর ওষুধ-পত্র ও খাদ্যসহ সকল প্রকার সুবিধা প্রদান করা হবে। তিনি এসময় আরো বলেন, এখন পর্যন্ত প্রসূতি ও নবজাতকের স্বাস্থ্য সুরক্ষায় সব ধরনের সহযোগিতার জন্য স্থানীয় গড়ইখালী ইউপি চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ ব্যাপারে পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম বলেন, প্রসূতি মায়ের শারীরীক-মানসিক অবস্থাসহ সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখে

নবজাতকটির সুন্দর ভবিষ্যতের জন্য আলোচনা সাপেক্ষে তাকে কোন পরিবার বা প্রতিষ্ঠানকে দত্তক দেয়া যেতে পারে।

এসময় তিনি আরোও বলেন, ভারসাম্যহীন মা কোন মহল্লা বা গ্রামে থাকলে তাকে সরকারী ভাতাসহ সব ধরনের সুযোগ-সুবিধা সরবরাহ করা হবে।

আজকের খুলনা
আজকের খুলনা