• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের খুলনা

ইভটিজিং বাল্যবিবাহ যৌতুক ও মাদক দূর করা সম্ভব,পুলিশ সুপার,

আজকের খুলনা

প্রকাশিত: ৬ মার্চ ২০২৩  

তেরখাদা প্রতিনিধিঃ  খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বিপিএম বলেছেন, সমাজ থেকে ইভটিজিং বাল্যবিবাহ যৌতুক প্রথা বিলোপ করতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। 

তিনি বলেন মাদক মুক্ত সমাজ গঠনে সকলকে এগিয়ে আসতে হবে এবং দেশ ও জাতির কল্যাণে যুবসমাজকে মাদকের ভয়ংকর  ছোবল থেকে বাঁচাতে হবে। সৃজনশীল মেধা অন্বেষণে  মাদককে না বলতে হবে।  তিনি বলেন মাদক শুধু দৈহিকভাবেই নয় মানসিক অবস্থার বিপর্যয় ঘটায়। তিনি বলেন সুশিক্ষা  গ্রহণ করে দেশ তথা জাতিকে মাদকমুক্ত সমাজ উপহার দিতে হবে। 

তিনি আরও বলেন, অশিক্ষা দারিদ্র নিরাপত্তাহীনতা ও সামাজিক নানা কুসংস্কারের কারণে বাল্যবিবাহ সংঘটিত হয়। বাল্যবিবাহের অভিশাপ থেকে রক্ষায় বাল্যবিবাহ বিরোধী পদক্ষেপ গ্রহণ করে  দেশের বিভিন্ন শ্রেণি পেশার লোককে সম্পৃক্ততাসহ ইভটিজিং রোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। তিনি বলেন সমন্বিত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে সমাজ তথা দেশ থেকে ইভটিজিং বাল্যবিবাহ যৌতুক এবং মাদক দূর করা সম্ভব। তিনি বলেন দেশে আইন-শৃংখলার উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠা হয়েছে। দেশের মানুষ এখন আর আতঙ্ক আশঙ্কা এবং উদ্বেগের মধ্য দিয়ে দিনতিপাত করে না। তিনি বলেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পরিশ্রমের কারণে দেশবাসী একটি স্বর্ণযুগ অতিক্রম করছে।  

পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বিপিএম আজ সোমবার সকাল ১১  টার দিকে উপজেলার পঞ্চপল্লী আতিয়ার রহমান মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে ইভটিজিং,বাল্যবিবাহ, যৌতুক প্রথা বিলোপ এবং মাদক মুক্ত সমাজ গঠন উপলক্ষে বিশেষ আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ডিআইজি (অবসরপ্রাপ্ত) মোঃ ওয়ালিয়ার রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ শহীদুল ইসলাম,উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান, থানার অফিসার ইনচার্জ মোঃ জহুরুল আলম।  অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশীষ কুমার বাইন। বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দিল নেওয়াজ উজ্জ্বল ও শিক্ষার্থী  আনিষা , রাবেয়া শাওন,ঋতু ও নাহিদুজ্জামান এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তৃতা করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য যথাক্রমে মোঃ ওবায়দুল ইসলাম টিটো, মাসুম শিকদার, বিউটি খানম, তোতা মিয়া শেখ, মফিজুল মোল্লা সহ বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী,শিক্ষার্থী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

পরে প্রধান অতিথি পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বিপিএম বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষের চারা রোপন করেন।

আজকের খুলনা
আজকের খুলনা