• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

দেশে মাংস উৎপাদনে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছে:সালাম মূর্শেদী

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩  

খুলনা -০৪ আসনের মাননীয় সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেছেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ও জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশে মাংস উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। 

তিনি বলেন ভারত এবং মিয়ানমার থেকে এখন আর কোরবানির পশু আমদানি করা লাগেনা। বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই  প্রাণি সম্পদ খাতে বৈপ্লবিক উন্নয়ন ত্বরান্বিত হয়েছে। তিনি বলেন শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতা গ্রহণের পর দেশের কৃষি  মৎস্য ও প্রাণী সম্পদ খাতে অভাবনীয় সাফল্যের অর্জিত হয়েছে। শেখ হাসিনা প্রাণিসম্পদ খাতে রাষ্ট্রীয় প্রণোদনা  দিয়ে খামারীদের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন। 

তিনি বলেন সরকার কৃষি মৎস্য ও প্রাণিসম্পদ খাতে উল্লেখযোগ্য উন্নয়ন ত্বরান্বিত করে দেশকে এগিয়ে নেয়া যাচ্ছেন উন্নত দেশে।  তিনি বলেন বাংলাদেশ অচিরেই বিদেশে মাংস এবং দুগ্ধ রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করবে। তিনি গত ২৫ ফেব্রুয়ারি দুপুর ১২টার দিকে উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তর কর্তৃক আয়োজিত প্রাণি সম্পদ প্রদর্শনী ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তৃতা কালে একথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ  আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শারাফাত হোসেন মুক্তি। 

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন ভেটেরিনারী সার্জন ডাঃ মোঃ ফারুক হোসেন। প্রাণিসম্পদ সম্প্রসারণ অফিসার প্রফুল্ল কুমার মালাকার এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে  উপস্থিত ছিলেন এবং বক্তৃতা করেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার চৌধুরী আবুল খায়ের, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এফ এম অহিদুজ্জামান,  সমাজসেবা অফিসার মোঃ  শরিফুল ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ  মুনতাছির মেহরান,একাডেমিক সুপারভাইজর সাহেলা সুলতানা, তেরখাদা প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এস এম মফিজুল ইসলাম জুম্মান ও ডেইরি ফার্ম এসোসিয়েশনের সভাপতি এম কে শাহ মিরাজ কায়নাত।  অনুষ্ঠান শেষে শ্রেষ্ঠ খামারিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রাণি সম্পদ প্রদশর্নীর এবারের প্রতিপাদ্য বিষয় ছিল "পুষ্টি,মেধা,দারিদ্র্য বিমোচন প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন।

আজকের খুলনা
আজকের খুলনা