• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

উদ্দীপনা কর্মকর্তা দিবা দাস’র সুইসাইড নোট লিখে আত্মহত্যা চেষ্টা

আজকের খুলনা

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৩  

খুলনার পাইকগাছায় উদ্দীপনা (এনজিও) মেডিকেল অ্যাসিস্ট্যান্ট দিবা দাস(২৪) সুইসাইড নোট লিখে আত্মহত্যা চেষ্টা করে।বৃহস্পতিবার সন্ধ্যায় থানা পুলিশ খবর পেয়ে অচেতন অবস্থায় পুলিশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।দিবা দাস (২৪) পিতা, কৃষ্ণ দাস সাং- মশনি, ডাক- কচুয়া, বাগেরহাট।

মোঃ জহিরুল ইসলাম,শাখা ব্যবস্থাপক বাঁকা বাজার সাংবাদিকদের জানান, দিবা দাস গত মঙ্গলবার অসুস্থ্য মায়ের চিকিৎসার জন্য অফিস থেকে মৌখিকভাবে ৩ দিনের ছুটি নেন। কিন্তু তিনি বাড়ি যাননি। আজ বৃহস্পতিবার অফিসিয়াল ভাবে পিকনিক ছিলো। পিকনিকে দিবা দাস এর উপস্থিত থাকার কথা উপস্থিত না থাকায় এবং তার সঙ্গে কোনো যোগাযোগ করতে না পারার কারণে। দিবার বাসায় খোঁজ নেওয়া হয় সেখান থেকে জানা যায় তিনি বাড়ি যাননি।পরে তার ভাড়া বাসায় খবর নিয়ে দেখা যায় রুমের দরজায় ভিতর দিয়ে লাগানো, তিনি অচেতন অবস্থায় পড়ে আছেন। পরে বাড়ি ওয়ালা ও থানা পুলিশকে খবর দিলে থানা পুলিশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বাসার মালিক শাহেদ আলী মোড়ল পিতা মৃত শওকাত আলী মোড়ল সরল ৪ নং ওয়ার্ড বাসা ভাড়া করে থাকতেন বলে জানা যায়।

এ বিষয়ে থানার তদন্ত অফিসার রফিকুল ইসলাম জানান, দিবা দাস (২৪) গত মঙ্গলবার ৩দিনের ছুটি নেন ।আজ বৃহস্পতিবার অফিসিয়াল ভাবে তাদের পিকনিক হওয়ার কথা ছিল কিন্তু দিবা দাস অফিসে আসেনি।ঐ অফিসে উনার চাচা ও চাকরি করেন।চাচার সাথে দিবা দাস বলেন তার মার চিকিৎসার জন্য তিনি ৩ দিনের ছুটি নিয়ে বাড়ি যাবে। আমারা সন্ধ্যায় খবর পেয়ে স্থানীয় লোকজন, উদ্দীপনা দুই কর্মকর্তা এবং সার্কেল এসপি স্যার উপস্থিতিতে দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে দেখি বেডে অচেতন অবস্থায় পড়ে আছে।টেবিলের উপরে একটি নোট লেখা তাতে এমনটাই লেখা ছিল,বাড়িওয়ালা চাচা অনেক ভালো চাচা আমি আপনাকে ঝামেলায় ফেলে দিয়ে গেলাম আমাকে মাফ করে দিয়েন। আবার এমন টি লেখা ছিল মা আমি কখনো সুখী হবো না আমাকে ক্ষমা করে দিও তার ছোট ভাইকে বলছে তুই পড়াশোনা করে মা-বাবাকে দেখিস। তবে তার নোটে লেখা অনুযায়ী তিনি পারিবারিক সমস্যায় ভুগছেন।তার বিয়ে ও ঠিক হয়েছে। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে প্রাথমিক চিকিৎসার দেওয়ার পরে কিছুটা সুস্থ হলে তিনি ইশারায় বলেন অনেকগুলো ঘুমের বড়ি খেয়েছি। এখন তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা হাসপাতালে রেফার্ড করার প্রস্তুতি চলছে। তিনি পুরো সুস্থ না হলে বিস্তারিত বলা যাচ্ছে না।

আজকের খুলনা
আজকের খুলনা