• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় কলেজের প্রিন্সিপালের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

আজকের খুলনা

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৩  

রূপসায় সরকারি বঙ্গবন্ধু কলেজের সাবেক ভারপ্রাপ্ত প্রিন্সিপাল এর বিরুদ্ধে ২০ লক্ষ টাকা অর্থ দুর্নীতির অভিযোগ এনে গত ৮ ফেব্রুয়ারি সকাল ১১ টায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

কলেজের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীরা এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধন অনুষ্ঠানে বক্তারা বলেন, সাবেক ভারপ্রাপ্ত প্রিন্সিপাল গোপাল চন্দ্র মন্ডল করোনাকালীন সময়ে ২০১৮ -১৯ সালে কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল থাকাকালীন সময়ে কলেজের অ্যাকাউন্ট থেকে ২০ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন।

সম্প্রতি কলেজের প্রিন্সিপাল আব্দুল্লাহ হাবিব অবসরে যাওয়ার সময় তদস্থলে অর্থনীতি বিভাগের প্রভাষক মোসাম্মৎ সবুরুন্নেছাকে ভারপ্রাপ্ত প্রিন্সিপালের দায়িত্বভার বুঝিয়ে দিয়ে তিনি অবসরে যান।

পক্ষান্তরে সাবেক ভারপ্রাপ্ত প্রিন্সপাল আত্তিকৃত ২০০০ বিধি অমান্য করে শিক্ষা অধিদপ্তর কে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন কাগজপত্র দেখিয়ে পুনরায় কলেজের প্রিন্সিপালের দায়িত্বভার গ্রহণ করলে সরকারি বঙ্গবন্ধু কলেজের শিক্ষক ও ছাত্র ছাত্রীদের মধ্যে উত্তেজনা দেখা যায়।

এ কারণে বক্তারা দুর্নীতিবাজ ও অর্থ লুটকারী গোপাল মন্ডলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান।

এব্যাপারে গোপাল চন্দ্র মন্ডল এর নিকট জানতে চাইলে তিনি বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ও ভিত্তিহীন অভিযোগ করা হয়েছে। আমার বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে তৎকালীন সময় বলা উচিত ছিল কিন্তু উনারা এখন আমার সম্মান হানি করার জন্য এধরনের পদক্ষেপ গ্রহন করেছে।

সরকারি বঙ্গবন্ধু কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল অর্থনীতি বিভাগের সিনিয়র প্রভাষক মোসা: সবুরুন্নেছা জানান, নিতিমালা অনুযায়ী যিনি অবসরে যাবেন তিনি অন্য একজন সিনিয়রকে দায়িত্ব বুঝিয়ে দিয়ে যাবেন। এজন্য ১৩ তম ব্যাচের বিসিএস ক্যাডার ইংরেজী বিভাগের প্রফেসর, প্রিন্সিপাল আব্দুল্লাহ হাবিব আমাকে সিনিয়র হিসাবে দায়িত্বভার বুঝিয়ে দিয়ে যান। অত্র কলেজে যোগদানের সময় আমার একাডেমিক কোড ৮১৩ এবং গোপাল চন্দ্র মন্ডলের একাডেমিক কোড ৮১৮। তার থেকে আমি সিনিয়র হওয়ার কারনে আমাকে দায়িত্বভার অর্পন করেছে। কিন্তু কোন এক অজানা কারনে গোপাল চন্দ্র মন্ডল ভিত্তিহীন তথ্য দিয়ে প্রিন্সিপালের দায়িত্বপেয়ে দায়িত্বভার বুঝিয়ে দেয়ার দাবি করে। কিন্তু আমার নিকট গোপাল চন্দ্র মন্ডলকে দায়িত্ব বুঝে দেওয়ার কোন চিঠি প্রেরণ করা হয়নি।

তাছাড়া নাম প্রকাশ না করার শর্তে একটি মহল দাবী করেন অবসর প্রাপ্ত প্রিন্সিপাল আব্দুল্লাহ হাবিব মাত্র ২ জনকে মাষ্টারোলে অফিস সহায়ক পদে নিয়োগ দিলেও বর্তমানে প্রিন্সিপালের স্বাক্ষর জাল করে ১৫ থেকে ২০ ব্যক্তির নিকট নিয়োগ পত্র আছে বলে দাবী করছে। এ কারনে এলাকার সুশীল সমাজ মনে করেন কলেজ নিয়ে গভীর চক্রান্ত ও অবৈধ অর্থবানিজ্য চলছে। দ্রুত প্রশাসনিক হস্তক্ষেপ না হলে কলেজের আইন শৃঙ্খলার অবনতি ঘটবে।

সরকারী বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগের যুগ্ন আহবায়ক সানজু আহম্মেদ সভাপতিত্বে ও যুগ্ন আহবায়ক মিরাজুল ইসলামের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবির হোসেন হৃদয়, শরিফুল ইসলাম তনু, যোবায়ের হাসান, আকলাখ, তানভির, আকাশ ডালী, ইমন ঢালী, জিসান শেখ, রায়হান, রাব্বি, সাবেক ছাত্রনেতা খান রমজান হোসেন রিকি, নান্নু তালুকদার, প্রিতম, অনিক শেখ, মাসুম শেখ, আকাশ, সামির, রিয়াজুল, আবির, আদনান, জিতু, নয়ন, চয়ন ও সাধারন ছাত্র ছাত্রী বৃন্দ।

আজকের খুলনা
আজকের খুলনা