• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

তেরখাদায় ৫ দিন ব্যাপী জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক প্রশিক্ষণ

আজকের খুলনা

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

খুলনা জেলার তেরখাদা উপজেলায় আজ বিকেল ৩ টার দিকে  স্থানীয় ইখড়ী কাটেঙ্গা ফজলুল হক মডেল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে  পাঁচ দিন ব্যাপী জাতীয় শিক্ষাক্রম বিস্তারন বিষয়ক প্রশিক্ষণ ২০২৩ এর সমাপনী  ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে  জুম এ্যাপে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাননীয় সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শিদী। বিশেষ অতিথির বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনার উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) এ এস এম আব্দুল খালেক, জেলা শিক্ষা অফিসার খোঃ রুহুল আমিন, সরকারি নর্থ খুলনা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু হেনা মোঃ মনিরুল হক মন্টু ও উপজেলা কৃষি অফিসার মোঃ শফিকুল ইসলাম। অনুষ্ঠানে বক্তৃতা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার শাহেলা সুলতানা রুপসা উপজেলা একাডেমিক সুপারভাইজার নিত্যনন্দ মন্ডল,প্রধান শিক্ষক মোঃ  দেলোয়ার হোসেন, সিনিয়র শিক্ষক মাওলানা সারাফাত হোসেন, সিনিয়র শিক্ষক জামিরুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক নাজিবুল ইসলাম। অনুষ্ঠানে এছাড়া অন্যান্য শিক্ষক মন্ডলী এবং কর্মকর্তা বৃন্দ বক্তব্য রাখেন।

পরে শিক্ষকদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।প্রকাশ থাকে যে ৫ দিন দিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠানে তেরখাদা, দিঘলিয়া, রুপসা ও ডুমুরিয়া উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার ৪৬৮ জন শিক্ষক অংশ নেন। প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশের কৃতি ফুটবলার ও খুলনা- ৪ আসনের  সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক উন্নয়ন ত্বরান্বিত করেছেন। তিনি দেশকে একটি সুখী সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে  শিক্ষার উপর গুরুত্ব আরোপ করেন। তিনি আরো বলেন, একটি শিক্ষিত জাতি গঠনে শিক্ষকদের ভূমিকা অপরিসীম। তিনি শিক্ষকদের নিবেদিত প্রাণ হয়ে যার যার অবস্থানে থেকে শিক্ষা কার্যক্রম  পরিচালনার জন্য নির্দেশনা প্রদান করেন।

আজকের খুলনা
আজকের খুলনা