• শনিবার   ২৬ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের খুলনা

খুলনার ডুমুরিয়ায় জনতার ধাওয়া খেয়ে ছিনতাইকারীর আকষ্মিক মৃত্যু

আজকের খুলনা

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২  

খুলনার ডুমুরিয়ায় এক নারী এনজিও কর্মীর টাকার ব্যাগ নিয়ে পালাতে যেয়ে জনতার ধাওয়া  খেয়ে পালাতে যাওয়া ছিনতাইকারী তপন হালদার(৫৫) আকষ্মিক ভাবে মত্যু বরণ করেছে। ঘটনাটি ঘটেছে আজ সোমবার দুপুরে বাস স্ট্যান্ড মোড়ে।

ডুমুরিয়া পুলিশ ও ভূক্তভােগী নারীর সঙ্গে কথা বলে জানা গেছে, ডুমুরিয়া বাজার শাখা সােনালী ব্যাংক লিঃ থেকে আজ দুপুরে ‘ইসলামিক রিলিফ বাংলাদেশে’র (এনজিও) কর্মী শিলা মন্ডল সাড়ে ৩৫ হাজার টাকা তুলে ব্যাগ নিয়ে কর্মক্ষত্রে যাওয়ার জন্য বাজারের মধ্যদিয়প হাটছিলেন। পথিমধ্য পূবালী ব্যাংক মােড়ে পৌছালে এক ছিনতাইকারী হঠাৎ তার কাছ থেকপ টাকার ব্যাগটি ছিনিয়ে  নিয়ে দৌড়ে খুলনা-সাতক্ষীরা সড়ক পেরিয়ে আরাজী ডুমুরিয়া গ্রামের দিকে পালিয়ে যায়। ওই সময় শিলা মন্ডল মােড়ে এক মােটর সাইকেল চালককে অনুরােধ করে দ্রুত ছিনতাইকারীর পিছু নিয়ে তাকে আরাজী ডুমুরিয়া-মির্জাপুর মােড় পর্যান্ত খুঁজতে থাকেন। এক  পর্যায়ে ওই ছিনতাইকারীকে ব্যাগ নিয়ে হাটতে দেখে তার পিচু নেন। কিন্ত কিছু সময় ধরে খোঁজার পরও ছিনতাইকারীক আর খুঁজে পাওয়া যায়নি। ওই ঘটনার ঘন্টাখানেক পর ডুমুরিয়া বাসস্ট্যান্ড মােড়ে ‘ছিনতাইকারীর সন্ধান মিলে’ এমন খবর পেয়ে ভূক্তভােগী শিলা মন্ডল আবারও আরাজী ডুমুরিয়া গ্রাম যান। এবং সােহরাব গাজীর বাড়ির কাছে পৌছায়ে ছিনতাইকারী তপন হালদার-কে অচেতন অবস্হায় মুখদিয়ে ফ্যানা বের হতে দেখেন। তখন খবর পেয়ে ডুমুরিয়া পুলিশ ঘটনাস্হ থেকে ছিনতাইকারীকে তুলে  ডুমুরিয়া হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তপন কে মৃত বলে ঘােষণা করেন। এ ঘটনা চলাকালে ডুমুরিয়া মােড় থেকে এলাকাবাসী ছিনতাইকারী চক্রর অপর সদস্য আলতাপ হাসন(৪৩)-কেও আটক করে পুলিশর হাতে তুলে দেন। উল্লখ্য মৃত তপনের দেহ থেকে ছিনতাই হওয়া সাড়প ৩৫ হাজার টাকাও উদ্ধার হয়েছে।

এ প্রসঙ্গ ভূক্তভােগী শিলা মন্ডল বলেন, সােনালী ব্যাংক থেকে ৩৫ হাজার ৫’শ টাকা তুলে যাওয়ার সময় ফল মার্কেট এলাকায় পৌছালে আমার কাছ থেকে হঠাৎ ব্যাগটা টান মেরে নিয়ে পালায় ছিনতাইকারী। অনেক খুঁজা-খুঁজি শেষে আরাজী ডুমুরিয়া গ্রাম থেকে ছিনতাইকারী তপন হালদার কে মৃত অবস্হায় পাওয়া যায়। আর তার কাছ থেকে আমার খােয়া যাওয়া টাকাও উদ্ধার হয়েছে। প্রত্যক্ষদর্শী ডুমুরিয়া ইউপি মেম্বর লুৎফর রহমান মােড়ল বলেন, আমরা ওই মহিলার অনুরাধে ছিনতাইকারীকে ধরতে চেষ্টা করতে থাকি। এক পর্যায়ে সােহরাব মােড়লর বাড়ির বাথরুমের মধ্যথেকে মৃত অবস্হায় ছিনতাইকারীকে উদ্ধার করেছি।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেখ কনি মিয়া বিপিএম বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, ওরা ৪ জনের একটা ছিনতাইকারী চক্র। জনতার তাড়া খেয়ে পালানাের সময় দৌলতপুর থানার মহেশ্বরপাশার বণিকপাড়া এলাকার নলিনী হালদারের ছেলে (ছিনতাইকারী) তপন হালদার আকষ্মিক ভাবে মারা গেছে। তার পরিবারিক সুত্র জানা গেছে, তপন হার্টের রােগী ছিলাে। এ ঘটনায় শিলা মন্ডলের অভিযােগের প্রক্ষিতে মামলা হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা