• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের খুলনা

নিজস্ব অর্গানিক ফার্মের দুধ দিয়েই তৈরী হচ্ছে সেফ ফুড

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২  

খুলনার দিঘলিয়া উপজেলার সরকারি এম এ মজিদ কলেজ সংলগ্ন ভৈরব নদীর তীরেঘেঁষে গড়ে উঠেছে সুবিশাল আকন ডেইরী ফার্ম। সম্পূর্ন অর্গানিক পদ্ধতিতে উৎপাদিত হচ্ছে ফার্মের দুধ। ফার্মটির পাশেই তৈরী করা হয়েছে অত্যাধুনিক সুইটস তৈরীর কারখানা।

ফার্মের উৎপাদিত দুধ দিয়েই তৈরী হচ্ছে সুস্বাদু মিষ্টান্ন, দই, মাঠা এবং অন্যান্য দুগ্ধজাত পণ্য। বগুড়ার বিখ্যাত কারিগর দ্বারা এ কারখানায় তৈরী করা হচ্ছে এ সব মিষ্টান্ন, দই, মাঠা এবং দুগ্ধজাত পণ্য।  নিজস্ব ফার্মের দুধ দিয়ে কারখানায় তৈরী এ সব দুগ্ধজাত পণ্য। আকন গ্রুপ অব কোম্পানির লিঃ বেভারিজ একটি পণ্য হিসেবে সেফ ফুড সুইটস  এর বিভিন্ন শো-রুমে বিক্রি করা হচ্ছে এ সব মিষ্টান্ন, দই এবং মাঠা।

জানা গেছে, চলতি বছরের শুরু থেকে কারখানাটিতে উৎপাদন শুরু হয়। অর্গানিক দুধ দিয়ে তৈরী এ সব মিষ্টান্ন, দুধ, মাঠা এবং দুগ্ধজাত পণ্যের গুণগত মান, সুস্বাধু এবং পুষ্টিগুণে ভরপুর থাকায় চাহিদাও ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। সেফ ফুড সুইটস দেশের অন্যতম আকন গ্রুপ অব কোম্পানি লিঃ বেভারিজ এর একটি পণ্য।

আকন গ্রুপ অব কোম্পানি লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর ও সেফ ফুড এর স্বত্বাধিকারী মোঃ মুরাদ হোসেন সোহাগ সোমবার (২৪ অক্টোবর) নগরীর সাউথ সেন্ট্রাল রোডে সেফ ফুড সুইটস এর ৫ম শো-রুমের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন, বর্তমান ভেজালের যুগে সব কিছুতেই ভেজাল। মাছে জেলি, কৃত্রিম দুধ দিয়ে তৈরি দুগ্ধজাত খাবার, অপরিচ্ছন্ন, দূষিত জিনিস যেটা আমরা ভক্ষণ করছি। প্রতিনিয়ত বড় বড় শোরুমে এ জাতীয় ভেজাল খাদ্য সরবরাহ করা হচ্ছে। এ জাতীয় ভেজাল খাবার প্রতিরোধের জন্যই ফুডের জন্ম। সেফ ফুড এই জিনিসগুলো নিয়ে কাজ করছে যাতে মানুষ ভেজালমুক্ত খাবার খেয়ে সুস্থ স্বাভাবিক জীবন ধারণ করতে পারে। মানুষের পুষ্টি চাহিদা মেটানোর পাশাপাশি যাতে করে তাদেরকে অর্গানিক ফুড সরবরাহ করতে পারি এটাই সেফ ফুড তৈরীর লক্ষ্য এবং উদ্দেশ্য যেটা আমরা সফলতার সাথে এবং সর্বোচ্চ গুণগত মানসন্মত প্রডাক্ট উৎপাদন করতে সক্ষম হয়েছি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এবি ব্যাংকের ইভিপি এন্ড ক্লাস্টার হেড অব খুলনা রিজিওন আরিফ কামাল চৌধুরী, আকন গ্রুপ কোম্পানি লিঃ এর পরিচালক আবু আসলাম মিটন, উপদেষ্টা আশরাফুল আলম প্রমুখ।

আজকের খুলনা
আজকের খুলনা