• শনিবার   ২৬ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের খুলনা

খুলনার সেতু চালু হলে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হবে

আজকের খুলনা

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুূর্শেদী বলেছেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন বেগবান হয়। ভৈরব সেতু ও প্রস্তাবিত আড়ুয়া সেতু চালু হলে দিঘলিয়া, গাজীরহাট, কালিয়া, তেরখাদাসহ এ অঞ্চলের মানুষের যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হবে। বিভাগীয় শহর খুলনার সাথে দুরত্ব ও যাতায়াতের সময় অর্ধেক হয়ে যাবে।

ভৈরব সেতু চালু হলে এ অঞ্চলের যোগাযোগ ব্যাবস্হার উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের যে বৃহত্তর পরিকল্পনা রয়েছে তা একধাপ এগিয়ে যাবে। ভবিষ্যতে ভৈরব সেতু ও প্রস্তাবিত আড়ুয়া সেতু হয়ে সরাসরি রাজধানী ঢাকার সাথে সংযোগ স্থাপিত হবে এবং তার সুফল এ অঞ্চল তথা খুলনা জেলার মানুষ পাবে। খুলনার সাথে ঢাকার দুরত্ব কমে যাবে প্রায় ৪০ কিলোমিটার।

তিনি ২ অক্টোবর ভৈরব সেতুর দিঘলিয়া প্রান্তের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সেতুর ঠিকাদারি প্রতিষ্ঠান ওয়াহিদ কনস্ট্রাকশন (লিঃ) (করিম গ্রুপ) এর বেস ক্যাম্পে খুলনা সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এবং সেতুর ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

তিনি বলেন, সে লক্ষ্যে ইতোমধ্যে এ অঞ্চলের রাস্তা প্রস্থতকরণের জন্য বৃহত্তর পরিকল্পনা নেওয়া হয়েছে। ভৈরব সেতু চালু হলে এ অঞ্চলের অর্থনৈতিক ক্ষেত্রে নব দিগন্তের সূচনা হবে।

সালাম মূর্শেদী বলেন, কোনো ষড়যন্ত্রই বাংলাদেশের উন্নয়ন ব্যহত করতে পারবে না। দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। দেশের অগ্রযাত্রায় আমরা গর্বিত। এ সময় তিনি ঠিকাদারি প্রতিষ্ঠানসহ সেতুর তদারকি সংস্থা খুলনা সওজের কর্মকর্তাদের দ্রুততম সময়ের মধ্যে ভৈরব সেতুর নির্মাণ কাজ শেষ করার তাগিদ দেন।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন খুলনা সড়ক ও জনপদ বিভাগ (সওজ) এর নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ, উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ মিজানুর রহমান পাটোয়ারী, উপ-সহকারী প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান, দিঘলিয়া উপজেলা চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুর রহমান, ঠিকাদারি প্রতিষ্ঠানের এমডি ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান, আঃলীগনেতা ফ ম আব্দুস সালাম, জাহাঙ্গীর হোসেন মুকুল, ফারহানা হালিম, ইন্সপেক্টর (তদন্ত) ও দিঘলিয়া থানার দায়িত্বপ্রাপ্ত অফিসার ইনচার্জ রিপন কুমার সরকার, উপজেলা প্রকৌশলী(এলজিইডি) আবু তারেক সাইফুল কামাল, স্থানীয় আওয়ামী লীগ নেতা মোল্লা ফিরোজ হোসেন, মোঃ সেলিম মল্লিক, শেখ আনছার আলী, জেলা স্বেচ্ছাসেবকলীগনেতা মোঃ মোতালেব হোসেন ছাত্রলীগের সভাপতি মোঃ নাহিদ মোল্যাসহ স্থানীয় আওয়ামী লীগ যুবলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ।

এরপর সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী দিঘলিয়া উপজেলার পথের বাজার হতে তেরখাদা উপজেলার মধুপুর ইউনিয়ন অফিস (দিঘলিয়া অংশের) সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন করেন এবং সেনহাটি, গাজীরহাট, বারাকপুর ও দিঘলিয়া ইউনিয়নে অবস্থিত বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেন এবং ব্যক্তিগত তহবিল হতে অর্থ সহায়তা প্রদান করেন।

আজকের খুলনা
আজকের খুলনা