• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

পাইকগাছায় কৃষি ও খাসজমি বন্দোবস্ত ব্যবস্থাপনা কমিটির মতবিনিময়

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২২  

পাইকগাছায় সমুদ্রগামী জেলেদের নিয়ে উপজেলা কৃষি ও খাস জমি বন্দোবস্ত ব্যবস্থাপনা কমিটির সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে অফিসার্স ক্লাব মিলনায়তনে উন্নয়ন সংস্থা এ্যাওসেড এ মতবিনিময় এর আয়োজন করে। 
উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। 

বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) এম আব্দুল্লাহ ইবনে মাসুদ আহমেদ, উপজেলা সমবায় কর্মকর্তা বেনজির আহমেদ, বন কর্মকর্তা প্রেমানন্দ রায়। 

স্বাগত বক্তব্য রাখেন এ্যাওসেড এর সমন্বয়কারী মাহবুবুর রহমান মোহন। সহকারী সমন্বয়কারী হেলেন খাতুন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, এ্যাওসেড এর মনিটরিং অফিসার সালাউদ্দীন অপু, এ্যাডভোকেসি অফিসার শাকিল আহমেদ, মানিক ভদ্র ও মৎস্যজীবী সাধন বিশ^াস।
এবিএন/তৃপ্তি রঞ্জন সেন/জসিম/গালিব

নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ে করার সময় প্রেমিক যুগল আটক পাইকগাছায় অপ্রাপ্ত বয়স্ক প্রেমিকার সাথে নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ে করার সময় আটক করা হয় প্রেমিক যুগলকে। ঘটনাটি ঘটে বুধবার সকালে পাইকগাছা আদালতের জনৈক এক আইনজীবীর কক্ষে। 

জানা যায়, উপজেলার লতা ইউনিয়নের পুটিমারী গ্রামের লিয়াকত গাজীর ছেলে আলমগীর গাজী (২১) প্রেমজ সম্পর্কের সূত্র ধরে খুলনা সদরের টুটপাড়া এলাকা থেকে জনৈক ব্যক্তির ৯ম শ্রেণি পড়–য়া অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে নিয়ে বুধবার সকালে পাইকগাছা আদালতের জনৈক এক আইনজীবীর কক্ষে নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ে করার সিদ্ধান্ত নেয়। বিষয়টি জানতে পেরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মমতাজ বেগম এর নির্দেশনায় উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাফ হোসেন, ইউনিয়ন লিডার ফয়সাল হোসেন, ওয়ার্ড লিডার চন্দন ব্যানার্জি ও আনসার সদস্য রাকিব অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে প্রেমিক যুগলকে আটক করে। 

পরে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দিবেন না মর্মে শর্ত সাপেক্ষে অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে তার পিতার কাছে হস্তান্তর করে। 

আজকের খুলনা
আজকের খুলনা