• রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৮ সফর ১৪৪৪

আজকের খুলনা

শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন শাশ্বত বাঙালি মায়ের প্রতিচ্ছবি

আজকের খুলনা

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২  

কয়রা-পাইকগাছার সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আকতারুজ্জামান বাবু বলেছেন, মহীয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা যার নামের সাথে মিশে আছে বাঙালির আবেগ আর ভালবাসা। যে নাম শুনলে অতল শ্রদ্ধায় নত হয় মাথা। চোখের সামনে ভেসে উঠে শাশ্বত বাঙালি মায়ের মায়াবি মুখের প্রতিচ্ছবি। যার আত্মত্যাগ, প্রজ্ঞা, বিচক্ষণতা, রাজনৈতিক দূরদর্শিতা জড়িয়ে আছে বাংলাদেশ রাষ্ট্রের সৃষ্টির সঙ্গে।

তিনি আরও বলেন, বাংলাদেশের রাজনীতিতে এক নেপথ্যচারিণী, প্রেরণাদায়িনী ও মহীয়সী নারীর নাম বেগম ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধু তার আত্মজীবনীতে লিখেছেন তাঁর প্রিয় সহধর্মিণী একদিকে যেমন শক্তহাতে সন্তান ও সংসার সামলিয়েছেন, তেমনি ব্যক্তিগত চাওয়া পাওয়াকে অতিক্রম করে স্বামরি সংগ্রামে সহযোদ্ধা  হিসেবে ছায়াসঙ্গীর মত যুগিয়েছেন সাহস ও উদ্দীপনা। সোমবার সকাল ১১ টায় শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অসহায় আদিবাসীদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও দোয়া মাহফিলে বঙ্গমাতাকে স্মরণ করে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে উপজেলা আ.লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জিএম মোহসিন রেজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ু নিশিত রঞ্জণ মিস্ত্রীর সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাষ্টার কফিল উদ্দিন, খগেন্দ্রনাথ মন্ডল, সাংগঠনিক সম্পাদক ও কয়রা সদর ইউপি চেয়ারম্যান এসএম বাহারুল ইসলাম, প্রচার সম্পাদক এসএম হারুন অর রশিদ, দপ্তর সম্পাদক সুজিত রায়, সংস্কৃতি সম্পাদ ও কৃষকলীগের আহ্বায়ক প্রভাষক শাহাবাজ আলী, আ.লীগ নেতা দেবদাস রায়, জিয়াদ আলী, খায়রুল আলম, ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম বাগালী ইউপি চেয়ারম্যান আঃ সামাদ গাজী, নির্মল কুমার দাস, শাহাদাত হোসাইন, যুবলীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান জিএম আব্দুল্লাহ আল মামুন লাভলু, এ্যাড. আরাফাত হোসেন, ইউপি সদস্য লুৎফর রহমান, কৃষকলীগ নেতা শাহিনুর রহমান শ্রমিকলীগ নেতা মাষ্টার আঃ হালিম ও আমিরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকু, সাধারণ সম্পাদক আমিনুল হক বাদল সহ উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ ও সকল সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা শেষে শেষে অসহায় আদিবাসী মুণ্ডা সম্প্রদায়ের মানুষের মাঝে প্রধান অতিথি সেলাই মেশিন বিতরণ করেন।

আজকের খুলনা
আজকের খুলনা