• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

মুক্তিপণের দাবিতে অপহৃত গোপালগঞ্জের ব্যবসায়ী খুলনায় উদ্ধার

আজকের খুলনা

প্রকাশিত: ৩ আগস্ট ২০২২  

৫ কোটি টাকা মুক্তিপণের দাবিতে অপহৃত গোপালগঞ্জের এক ব্যবসায়ীকে উদ্ধার করেছে র‌্যাব।মঙ্গলবার সকালে গোপালগঞ্জ থেকে ব্যবসায়িক কাজে খুলনায় এলে তাকে অপহরণ করা হয়। প্রায় ৬ ঘন্টা অভিযান চালিয়ে মহানগরীর হরিণটানা থানাধীন গুটুদিয়া আল আকসা নগর এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। এ সময় গ্রেফতার করা হয়  ৫ অপহরণকারীকে। উদ্ধার হওয়া ব্যবসায়ী নিরু মোল্লা (৫০) গোপালগঞ্জ সদর উপজেলার বিজয়পাশা এলাকার একজন ধনাঢ্য ব্যবসায়ী। তার একটি ফিলিং স্টেশন ও দুইটি ব্রিকস ফিল্ড রয়েছে।

র‌্যাব-৬ সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল সাড়ে ৬ টার দিকে, নিরু মোল্লা নিজ বাড়ি গোপালগঞ্জ হতে ব্যক্তিগত মাইক্রোবাসযোগে ব্যাবসায়িক কাজে খুলনার উদ্দেশ্যে রওয়ানা করেন। সকাল পৌণে ৮ টার দিকে খুলনা মহানগরীর কেডিএ ময়ূরি আবাসিক প্রকল্পের মেইন গেটের সামনে সোনাডাঙ্গা বাইপাস মহাসড়ক পৌছামাত্র ৮ থেকে ১০ জন মোটর সাইকেলে করে এসে গাড়িটিকে ফিল্মি স্টাইলে থামায়। অপহরণকারীরা জোরপূর্বক গাড়ির দরজা খুলে গাড়িতে উঠে নিরু মোল্লাকে শারিরিক ও মানসিক নির্যাতন করে জীবননাশের হুমকি দেয় এবং চোখ বেঁধে খুলনার বিভিন্ন স্থানে নিয়ে ঘোরাঘুরি করে। অপহরণকারীরা তার কাছে ৫ কোটি টাকা মুক্তিপণ দাবী করে। মৃত্যুর ভয়ে তিনি  অপরহরণকারীদেরকে ৫০ লক্ষ টাকা দিতে রাজি হন। এ সময় অপহরণকারীরা একটি ব্যাংক এ্যাকাউন্টে (এসএম শামসুজ্জামান, হিসাব নং-০২০০০০৩২৫১১৬৭ অগ্রনী ব্যাংক গোয়ালপাড়া গ্রাম, খুলনা শাখা) টাকা পাঠিয়ে দিতে বলে। তখন নিরু মোল্লা তার নিজের ফিলিং স্টেশনের ম্যানেজার মাফিকুলকে ফোন দিয়ে ৫০ লক্ষ টাকা পাঠিয়ে দিতে বলেন। নিরু মোল্লার স্ত্রী ও বড় ভাই সিরাজ মোল্লা তাৎক্ষণিক ঘটনাটি র‌্যাব-৬ এ অবহিত করেন। বিষয়টি জানতে পেরে আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানি) এর একটি আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা অব্যহত রাখে।

গোয়েন্দা তথ্যের মাধ্যমে র‌্যাব জানতে পারে যে, অপহরণকারীরা  খুলনার হরিণটানা থানাধীন ৩ নং গুটুদিয়া আল আকসা নগর এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সন্ধ্যায় স্পেশাল কোম্পানি, ওই এলাকায় প্রায় ৬ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে আসামী রাজু শেখ (২৫), পিতা-মৃত ফিরোজ আলী শেখ, তেবাড়িয়া, থানা ও জেলা-গোপালগঞ্জ, সাইফুল ইসলাম মোল্লা (৩০), পিতা-মোঃ হাবিবুর রহমান মোল্লা, খামার গ্রাম, থানা-নড়াগাতি, জেলা-নড়াইল, মোঃ হোজাইফা আল বারী (২৮), পিতা-মোঃ শহিদুল ইসলাম,পহরডাঙ্গা, থানা-নড়াগাতি, জেলা-নড়াইল, মোঃ রানা বেগ(৩০), পিতা-মৃত মোতালেব বেগ, অঞ্জুমান রোড, থানা-দৌলতপুর, জেলা-খুলনা ও মোঃ রাসেল মৌলঙ্গী(২৮), পিতা-মোঃ আবু দাউদ মৌলঙ্গী, সাং-নিজ খামার, থানা-লবণচরা, জেলা-খুলনাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অপহরণ ঘটনার সাথে  জড়িত বলে স্বীকার করেছে করে।
আজ বুধবার সকালে তাদের হরিণটানা থানায় হস্তান্তর করা হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা