• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৪ ১৪২৯

  • || ২১ মুহররম ১৪৪৪

আজকের খুলনা

কয়রায় বিদ্যুৎস্পৃষ্টে সিপিপি সদস্যের মৃত্যু

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২  

খুলনার কয়রা উপজেলার আমাদী ইউনিয়নের খেওনা গ্রামে নেছার উদ্দিন সানার একমাত্র পুত্র সিপিপির সদস্য মোঃ আশরাফুল সানা (৩৫) আজ সোমবার (২৫ জুলাই) আনুমানিক ভোর ৬.৩০ ঘটিকায় মৎস্য ঘেরে বৈদ্যুতিক স্পৃষ্টে মৃত্যুবরণ করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ ভোরে ৫.৩০ মিনিটের সময় পিতা ও পুত্র মিলে একই সঙ্গে মৎস্য ঘেরে পানি নিষ্কাশন করে মাছ ধরার উদ্দেশ্য বাড়ি থেকে বের হয়। পানি নিষ্কাশনের জন্য বৈদ্যুতিক মোটর সেট করার পরে বৈদ্যুতিক সুইচ চালু করার সময় তাকে বৈদ্যুতিক শর্ট করে এবং পানিতে ফেলে দেয়। 
ঘটনাস্থল থেকে উদ্ধার করে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

এ বিষয়ে মৃতঃ আশরাফুলের পিতা জানান, সকালে আমার ছেলে আশরাফুল সানা আমাকে আনুমানিক সাড়ে পাঁচটার দিকে ডেকে নিয়ে যায় ঘেরের পানি ছেঁচে মাছ মারার উদ্দেশ্য। এক পর্যায়ে মোটর সেট করে আমাকে কারেন্ট লাইন দিতে বলে কিছুক্ষণ পরে লাইন বন্ধ করেও দিতে বলে, লাইন বন্ধ করে দেওয়ার পর আরও কিছুক্ষন পর কারেন্ট লাইন দিতে বলে, কারেন্ট লাইন দেওয়ার সাথেই দেখলাম ধাক্কা মেরে মাছের ঘেরের মধ্য ফেলে দিল, আমি কারেন্ট লাইন বন্ধ করে ছুটে যায়। ঘেরের ভেড়িতে কাদা থাকায় ঘটনাস্থলে যেতে ২/৩ মিনিট সময় লাগে। ঘটনাস্থলে যেয়ে দেখি আমার ছেলে ঘেরের কাদার ভিতরে মাথা দিয়ে ভূট হয়ে পড়ে আছে। আমি একা একা তাকে উঠাতে না পেরে হাঁক চিৎকার করলে পাশের লোকজন এসে বাড়িতে নিয়ে যায় তখনও আমার ছেলে জীবিত ছিল বলে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

নিহতের চাচা সাংবাদিক গাজী নজরুল ইসলাম বলেন, বিভিন্ন দুর্যোগের সময় ছেলেটি সেচ্ছাসেবী হিসাবে কাজ করতো, তার এই অনাকাঙ্খিত অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া বিরাজ করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের দাফন প্রস্তুতি চলচিলো বলে জানান।

কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএমএস দোহা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আজকের খুলনা
আজকের খুলনা