• রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৮ সফর ১৪৪৪

আজকের খুলনা

বটিয়াঘাটা হুইপ পঞ্চানন বিশ্বাস এমপি’র মৎস্য পোনা অবমুক্ত

আজকের খুলনা

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২  

জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস(এমপি) বলেছেন, বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বিশ্বে মডেল হিসেবে প্রসংশিত হচ্ছে।

বিশ্ব মহামারী করোনা ভাইরাস মোকাবেলা ও ইউক্রেন রাশিয়ার যুদ্ধে বিশ্বের সকল দেশের মূদ্রাস্ফিতি ও খাদ্য সংকট নিয়ন্ত্রণে রেখে প্রধানমন্ত্রী যে দূরদর্শিতা দেখিয়েছেন তা শুধু দেশ বাসিকে অবাক করেনি বিশ্ববাসীকেও তাক লাগিয়ে দিয়েছে। তার সঠিক নির্দেশনায় কৃষি, মৎস্য ও প্রাণী খাতকে স্ব-স্ব দপ্তরের গবেষণা এবং প্রশিক্ষণের মাধ্যমে কাজে লাগিয়ে ওই সকল খাতে স্বয়ংসম্পূতা অর্জন করতে সক্ষম হয়েছে। যে কারনে দেশ আজ খাদ্য, মাছ ও পশু পালনের মাধ্যমে আমাদের দেশের পুষ্টির চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে সক্ষম হচ্ছে। এতে দেশের যুবসমাজের বেকারত্ব কমেছে। উদ্যোক্তাদের স্বয়ংসম্পূর্ণতা অর্জন করলেই শুধু হবে না, খাদ্যটি নিরাপদ কি না সেদিকে লক্ষ্য রাখত

তিনি রবিবার সকাল ১০ স্থানীয় উপজেলা পুকুরে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষ্যে মাছের পোনা অবমুক্তকরন, র‌্যালী, আলোচনা সভা, সম্মামনা স্বরূপ ক্রেষ্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা গুলি বলেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় নিতাই গাইন ও চঞ্চলা মন্ডল, কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রবিউল ইসলাম, প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ প্রীতি লতা দাস, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নারায়ন চন্দ্র মন্ডল’র সঞ্চালনায় ও অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তৃতা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল মামুন। অনুষ্ঠানে অন্যান্যের উপস্থিত উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, ইউপি চেয়ারম্যান মোঃ আসাবুর রহমান আসাব, সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ আমীর আলী, সাংবাদিক বিশ্বজিৎ মন্ডল, উত্তরণ ম্যানেজার মোকলেছুর রহমান, চাষী রিপন রায় সহ প্রন্তিক চাষী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের পূর্বে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক সমূহ প্রদক্ষিণ করে।

আজকের খুলনা
আজকের খুলনা