• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২৩ ১৪২৯

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৩

আজকের খুলনা

ডুমুরিয়ার জেলে পল্লীর রাস্তা ঘিরে দেওয়ায় অবরুদ্ধ ৭টি পরিবার

আজকের খুলনা

প্রকাশিত: ২০ জুন ২০২২  

ডুমুরিয়ায় শোভনা ইউনিয়নে দক্ষিণ চিংড়া জেলে পল্লীর চলাচলের একটি রাস্তা ঘিরে দিয়েছে প্রতিপক্ষরা। এতে অবরুদ্ধ হয়ে পড়েছে ৭টি পরিবার। প্রতিকারের আশায় সোমবার স্থানীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও থানা পুলিশের দ্বারস্থ হয়েছে অবরুদ্ধ পরিবারগুলো।

সরেজমিনে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবার, স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন দপ্তরে দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, প্রায় ২যুগ ধরে ইটের সোলিং দ্বারা নির্মিত একটি রাস্তা দিয়ে চলাচল করে আসছে জেলে পল্লীর পরিবার গুলো। কিন্তু উপজেলার দক্ষিণ চিংড়া এলাকার আধিপত্য বিস্তারের লক্ষ্যে গত রোববার সকালে প্রভাবশালী ব্যক্তিদের ভাড়াটিয়া লোকজন নিয়ে তাদের বাড়ির সামনে দিয়ে যাতায়াত সড়কে প্রায় ৪০ফুট ইটের রাস্তা দুই মাথা আটকে দিয়ে দিয়েছে। সেখানে থাকা ইটগুলি তুলে নিজ বাড়িতে নিয়ে গেছে। এছাড়া রাস্তাটি খুড়ে গাছ রোপণ ও মধ্যখানে একটি বাথরুম নির্মাণ করা হয়েছে।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত কার্তিক বিশ্বাস, পরিমল বিশ্বাস, নির্মল বিশ্বাস, সাধন বিশ্বাস ও রতন বিশ্বাস বলেন, প্রভাবশালী সুধান বিশ্বাস স্থানীয় আধিপত্য বিস্তারের জন্য যাকে তাকে মারপিট করাসহ জমিজমা নিয়ে এলাকায় অহেতুক হয়রানি করে আসছে। ঘটনার দিন সকালে ভাড়াটিয়া লোকজন নিয়ে প্রথমে ত্রাস সৃষ্টি করে। এরপর মূহুর্তের মধ্যে রাস্তার দু’মুখ ঘেরাবেড়া দিয়ে বন্ধ করে দেয়। ভয়ে আমরা মুখ খুলতে সাহস পাই না। বাড়ি থেকে বের হওয়ার একমাত্র পথটি বন্ধ করার ফেলায় আমরা গৃহবন্দি হয়ে পড়েছি।

এতে ছেলে মেয়েদের বিভিন্ন পরিবারের উঠান ও বারান্দা দিয়ে প্রায় আধা কিলোমিটার পথ পাড়ি দিয়ে স্কুলে যেতে হচ্ছে। সাবেক ইউপি সদস্য শেখ আব্দুল কাদের ও ইউপি সদস্য হাদিউল মোল্লা বলেন,খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি দুই যুগেরও বেশি পুরাতন সড়কটি যেখানে ইতোপূর্বে সরকারি অর্থায়নে মাটির কাজ, পাইলিং ও সম্প্রতি সরকারি ইট বসিয়ে জনদূর্ভোগ লাঘব করা হয়েছে। হঠাৎ ওই রাস্তাটিতে সুধান বিশ্বাস প্রায় ৪০ ফুট রাস্তার দুই মাথা ঘিরে ইট গুলো তুলে নিজ বাড়িতে নিয়ে দখলে নিয়েছে। এতে অবরুদ্ধ হয়ে পড়েছে ৬/৭টি পরিবার। এটি একটি ন্যাক্কারজনক ঘটনা। বিষয়টি উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরকে অবহিত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ আসিফ রহমান বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের খুলনা
আজকের খুলনা