• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

ফেসবুকে নবীজি সম্পর্কে আপত্তিকর মন্তব্য, ডুমুরিয়ায় কলেজ ছাত্র আটক

আজকের খুলনা

প্রকাশিত: ১৭ জুন ২০২২  

খুলনার ডুমুরিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাসুল (সঃ) সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায় কিঙ্কর কুন্ডু (২৩) নামে এক কলেজছাত্রকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে উপজেলার পাকুড়িয়া গ্রামে এই ঘটনা ঘটে। সে ওই এলাকার বাসুদেবের ছেলে। গ্রেফতারের পর ধর্মীয় উস্কানী প্রদানের অভিযোগে মামলা দায়ের পূর্বক আজ শুক্রবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। এদিকে, এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে, মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। জেলা পুলিশ সুপার মো. মাহবুব হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পুলিশ ও এলাকাবাসী জানায়, ফেসবুকে কিঙ্কর কুন্ডু নবীজিকে নিয়ে কিছু কুরুচিপূর্ণ মন্তব্য করেন যা মুহুর্তে ভাইরাল হয়ে যায় এবং ধর্মপ্রাণ মুসলমানদের নজরে আসে। মাগরিবের নামাজের পর থেকে এলাকার মুসলমানরা প্রতিবাদ করতে থাকেন এবং এশার নামাজ শেষে আশপাশের কয়েকটি গ্রামের কয়েক হাজার ধর্মপ্রাণ মুসলমান একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন। এ সময় বাসুদেবের বাড়িতে কে বা কারা বিচালী ও জ্বালানি কাঠ রাখার ঘরে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে। মধ্যরাতে খুলনা সদর থানাধীন একটি মেস থেকে কিঙ্কর কুন্ডুকে গ্রেফতার করা হয়।
চেচুড়ি ক্যাম্প পুলিশের ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন, কারা অগ্নিসংযোগ করেছে এখনও অস্পষ্ট, খবর পেয়ে সাথে সাথে স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরাও ঘটনাস্থলে উপস্থিত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
কিঙ্কর কুন্ডুর মা মুক্তি কুন্ডুু দাবি করেন তার ছেলে খুব শান্ত স্বভাবের, সে এটা করতে পারে তা আমি মানতে পারছি না। কিঙ্কর অনার্স পাশ করে খুলনা বিএল করেছে মাস্টার্স পড়ছে ও শহরের একটি মেসে থাকে।
ডুমুরিয়া থানার ওসি শেখ কনি মিয়া বলেন, কিঙ্কর কুন্ডুকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মামলা দায়ের পূর্বক তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।   মামলা নং ২৩, তারিখ ১৭-০৬ ২০২২ । এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশ সুপার মো. মাহবুব হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।
 

আজকের খুলনা
আজকের খুলনা