• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২৩ ১৪২৯

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৩

আজকের খুলনা

খুলনার দাকোপে বনদস্যুর হয়রানি থেকে মুক্তির দাবিতে মানববন্ধন

আজকের খুলনা

প্রকাশিত: ১৩ জুন ২০২২  

দাকোপ উপজেলায় আত্মসমর্পণ করা এক বনদস্যুর নির্যাতন ও হয়রানির শিকার থেকে মুক্তির দাবি এবং প্রতিকার চেয়ে মানববন্ধন করেন এলাকাবাসি। মানববন্ধনে এলাকাবাসি ওই বনদস্যু মো. কবির হোসেনকে আইনের আওতায় এনে শাস্তির দাবিও জানান।

রোববার সকাল ১১টার দিকে উপজেলার সদর ডাকবাংলো মোড়ে চালনা পৌরসভা ও পানখালী ইউনিয়নবাসী এ মানববন্ধনের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. রুহুল আমিন শেখ। মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ নেতা মো. আব্দুর রহিম গাজী, মো. মোস্তাক ফকির, সাবেক ইউপি সদস্য জ্যোতিশঙ্কর রায়, ইউপি সদস্য স্বপন কুমার রায়, আওয়ামী লীগনেতা মো. জাহান আলী শেখ, শিক্ষক মৃনাল কান্তি রায়, সাবেক ইউপি সদস্য আবুল হোসেন শেখ, আওয়ামী লীগ নেতা মো. রসুল গাজী, সরোয়ার গাজী, মো. নূর ইসলাম, রাসেল গাজী, ইমন সরদার, সাধন সরদার, চিন্ময় রায়, গণেশ সরদার, কিশোর সরদার, জিকো রায়, প্রসেন রায় প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সুন্দরবনের হিহ্নিত ডাকাত কবির আত্মসমর্পণ করে নিজ গ্রাম রামপাল উপজেলার কাপাশডাঙা-গরদাসকাঠি এলাকায় বিতর্কিত কর্মকান্ড চালানোর কারণে বিতাড়িত হয়ে গ্রাম ছেড়ে দাকোপ উপজেলার সদর চালনাতে বসবাস করে। সেই সুবাদে কবির এলাকার নিরিহ মানুষের ওপর নির্যাতন ও হয়রারি করে চলছে। নিজেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সোর্স হিসেবে পরিচয় দিয়ে এলাকার মানুষের কাছে চাঁদা দাবি করে থাকে। চাঁদা দিতে অস্বীকার করলে হয়রানিমূলকভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে ফোন দিয়ে তাকে আটক করায়ে মিথ্যা মালমায় ফাঁসিয়ে দিচ্ছে। তারা আরও বলেন, ডাকাত কবির কখনো এলাকার নিরিহ মানুষের বাড়িতে অস্ত্র, মাদক, সুন্দরবনের নিষিদ্ধ বাঘের দাঁত ও হরিণের মাংস বা চামড়া রেখে প্রশাসন দিয়ে হয়রানি করে। শান্তিপ্রিয় দাকোপ থেকে চিহ্নিত ডাকাত কবিরকে বিতাড়িত ও আইনের মাধ্যমে গ্রেপ্তারপূর্বক শাস্তির দাবিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রতি আহবান জানান বিক্ষুব্ধ এলাকাবাসি।

আজকের খুলনা
আজকের খুলনা