• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ১ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

আজকের খুলনা

পাইকগাছায় কাউন্সিলর ও ভূমি কর্মকর্তার সাক্ষর জালিয়াতি, আটক ১

আজকের খুলনা

প্রকাশিত: ১৫ মে ২০২২  

খুলনার পাইকগাছা পৌরসভার সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার সীল-সাক্ষর জালিয়াতি করে জমি রেজিষ্ট্রির অভিযোগে আমিরুল ইসলাম নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

অমিও কুমার মন্ডল বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে শনিবার (১৪ মে) থানায় একটি মামলা দায়ের করেন। যার নং ১৯ (তারিখ ১৪,৫,২২)। ওই মামলায় শনিবার রাতেই আমিরুল ইসলামকে আটক করে পুলিশ। আটককৃতকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

বাদী ও মামলার বিবরণে জানা যায়, উপজেলার বাইনবাড়িয়া গ্রামের রবিন্দ্র নাথ মন্ডলের ছেলে সবুজ মন্ডল (৩০) পাইকগাছা পৌরসভার সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিরের সীল ও সাক্ষর জাল করে ভুয়া প্রত্যয়ন পত্রের মাধ্যমে প্রকৃত ওয়ারেশ না হয়েও নামপত্তনের জন্য সহকারী কমিশনার ভূমি আদালতে কাগজ জমা দেন। পরে সংরক্ষিত মহিলা সদস্য কবিতা রানী দাশ ব্যাপারটি জানতে পেরে তাৎক্ষণিক পাইকগাছা থানায় জাল সাক্ষরের বিষয়ে একটি সাধারণ ডায়েরি করেন।

অপর দিকে সহকারী কমিশনার ভূমি আদালতে রাড়ূলী ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা লতিফা আক্তারের সাক্ষর ও সিল জাল করে ভূমি উন্নয়ন কর পরিশোধ দেখিয়ে রশিদ প্রদান করেন।

এ ব্যাপারে লতিফা আখতার জানান, তিনি ১৯ মার্চ গদাইপুর ইউনিয়নে যোগদান করেছেন। অথচ যোগদানের আগে ৪ মার্চ তার সাক্ষর দেখানো হয়েছে। এটি অবশ্যই বড় ধরণের জালিয়াতি বলে জানান তিনি।

পৌরসভার প্যানেল মেয়র ও সংরক্ষিত সদস্য কবিতা রানী দাশ জানান, তার সিল ও সাক্ষর জালিয়াতিসহ পাইকগাছা পৌরসভার প্যাড ব্যবহার করায় তিনি পাইকগাছা থানায় সাধারণ ডায়েরী করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আনজির জানান, সাক্ষর জালিয়াতির মামলায় আমিরুল ইসলাম চঞ্চল নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার পূর্বক আদালতে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জিয়াউর রহমান জানান, বাতিখালীর মনোরঞ্জন মন্ডলের ছেলে অমিয় কুমার মন্ডল বাদী হয়ে থানায় ৮ জনের নাম উল্লেখ করে সাক্ষর জালিয়াতির মামলা করে। ওই মামলায় আমিরুল ইসলাম চঞ্চল নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

আজকের খুলনা
আজকের খুলনা