• বুধবার   ১০ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৬ ১৪২৯

  • || ১৩ মুহররম ১৪৪৪

আজকের খুলনা

ডুমুরিয়ায় পর্নোগ্রাফি মামলায় কিশোর গ্যাংয়ের ৪ সদস্য গ্রেফতার

আজকের খুলনা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

ডুমুরিয়ায় এক কন্যা শিশুর গোসলের নগ্নদৃশ্য মোবাইল ফোনে ধারণ করে ফেসবুক ম্যাসেঞ্জারে ছড়িয়ে দেয়ার অভিযোগে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে থানায় একটি মামলা হয়েছে। গতকাল সোমবার শিশুটির পিতা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। পুলিশ মামলার আসামি কিশোর গ্যাংয়ের ৪ সদস্যকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে। 

মামলার বিবরণ ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার গুটুদিয়া ইউনিয়নের পাটকেলপোতা গ্রামের স্কুল পড়ুয়া এক কিশোরী কন্যা (১৫) গত ৭ জানুয়ারি নিজ বাড়ির পাশে একটি  ঘেরা বেড়া দেয়া টিউবওয়েলে গোসল করছিলো। এ সময় প্রতিবেশী লম্পট কিশোর রণিত গোপনে ও সু-কৌশলে মোবাইল ফোনের ক্যামেরা দিয়ে ওই কিশোরীর গোসলের নগ্ন দৃশ্যের ভিডিও করে। পরবর্তীতে রণিত নগ্ন ভিডিও ধারণের কথা কিশোরীকে জানিয়ে তাকে কু-প্রস্তাব দেয়। কিন্ত তার কু-প্রস্তাবে কিশোরী রাজি না হওয়ায় রণিত তার ধারণকৃত নগ্ন ভিডিওটি তার বন্ধু কুলটি গ্রামের অন্তর ফৌজদার (১৬), গুটুদিয়া গ্রামের মোঃ জান্নাতুল ফেরদাউস নাঈম (১৬) ও সৈকত মন্ডল (১৮) এর ফেসবুক ম্যাসেনজারে মাধ্যমে ছড়িয়ে দেয়। পরে বিষয়টি জানা জানি হলে কিশোরীর বাবা বাদী হয়ে ঘটনার সাথে জড়িত ওই ৪ কিশোরের বিরুদ্ধে রবিবার রাতে ডুমুরিয়া থানায় একটি মামলা দায়ের করেন। 

থানার ওসি (তদন্ত) মোঃ রফিকুল ইসলাম জানান, ধৃত আসামি রনিত তার স্বীকারোক্তিতে বলেন প্রথমে ভিডিওটি তার বন্ধু অন্তর ফৌজদারের ম্যাসেঞ্জারে পাঠায়। এরপর অন্তর ওই ভিডিও নাঈমের ম্যাসেঞ্জারে দিলে সে পাঠায় সৈকতের ম্যাসেঞ্জারে। এভাবে নগ্ন ভিডিওটি কিশোর গ্যাংদের মাধ্যমে তাদের পরস্পর বন্ধুদের মাঝে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় মামলার আসামি পাটকেলপোতা গ্রামের রনিত বিশ^াস (১৫), কুলটি গ্রামের অন্তর ফৌজদার (১৬),গুটুদিয়া গ্রামের মোঃ জান্নাতুল ফেরদৌস নাঈম (১৬) ও সৈকত মন্ডল (১৮) কে আটক করে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে  থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ রফিকুল ইসলাম জানান, কিশোরী কণ্যার বাবার দায়েরকৃত মামলায় গ্রেফতার আসামিদের জিজ্ঞাসাবাদে অভিযোগের প্রাথমিক সতত্যা পাওয়া গেছে। তিনি আরো জানান, এ ঘটনায় ২০১২ সালের পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মামলায় আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা