• শুক্রবার   ২৭ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

আজকের খুলনা

পাইকগাছায় সড়ক দুর্ঘটনায় শুভ’র মৃত্যুর ১ মাস পর মামলা

আজকের খুলনা

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২১  

পাইকগাছায় সড়ক দুর্ঘটনার ১১ মাস পর মৃত্যু হয় আহত শুভ’র। মৃত্যুর ১ মাস ৬ দিন পর আদালতে হত্যা মামলা দায়ের হয়েছে। শুভ’র বাবা গোলাম রব্বানী বাদী হয়ে ঘাতক ট্রাক ড্রাইভার আনিচুর রহমান ও স্ত্রী শিরিনা আক্তার কে আসামি করে পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করে। আদালত ওসি কে নির্দেশ দিলে থানা মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করে।

প্রসঙ্গত, চলতি বছরের গত ১৯ জানুয়ারী রাত সাড়ে আটটায় উপজেলার গজালিয়া গ্রামের গোলাম রব্বানীর ছেলে ইব্রাহিম খলিল শুভ পাইকগাছা পৌরসভার চারা বটতলা নামক স্থানে রাস্তার পাশে নিজ মোটর সাইকেল এর উপর বসে ছিল। হঠাৎ পাইকগাছাগামী একটি পুরাতন ট্রাক (খুলনা মেট্রো ট-১১-১৮৮৩) সামনে থেকে শুভকে আঘাত করে তার শরীরের উপর দিয়ে চলে যায়। এতে শুভ মারাত্মক আহত হলে স্থানীয় লোকজন ও থানা পুলিশ শুভকে উদ্ধার করে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তবে শুভ’র শারীরিক অবস্থার অবনতি হলে ঐ রাতেই তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ওই দিন পুলিশ ঘাতক ট্রাক ও মোটর সাইকেল জব্দ করে থানায় নেয়।

স্থানীয় নির্ভরশীল একাধিক সূত্র জানায়, নারী ঘটিত কারণে নিহত শুভ’র সাথে উপজেলার পৌর সদরের ৪ নং ওয়ার্ড এর বাসিন্দা আব্দুল জব্বার সানার ছেলে ঘাতক ট্রাক ড্রাইভার আনিচুর রহমানের দীর্ঘ দিন থেকে গোলযোগ চলে আসছিল। যা একাধিক বার স্থানীয় ভাবে শালিসি বসলেও কার্যত কোন সমাধান হয়নি। নারী ঘটিত সমস্যার জেরে এই পরিকল্পিত দুর্ঘটনার নাটক সাজানো হতে পারে বলে শুভ’র পিতা ও স্থানীরা ধারণা করছে।

এদিকে দীর্ঘদিন চিকিৎসাধীন অবস্থায় থেকে ওই ঘটনার সাড়ে দশ মাস পর গত ৭ নভেম্বর শুভ মৃত্যু বরণ করে। এরপর শুভ’র মৃত্যুর পর তার বাবা গোলাম রব্বানী বাদী হয়ে গত ২৪ নভেম্বর পাইকগাছা বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ঘাতক ট্রাক ড্রাইভার আনিচুর রহমান ও তার স্ত্রী শিরিনা আক্তারকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানী শেষে গত ২ ডিসেম্বর মামলাটি আমলে নিয়ে ইজারা গ্রহণ করার জন্য পাইকগাছা থানা ওসিকে নির্দেশ দেন।

এব্যাপারে ওসি জিয়াউর রহমান জানান, আদালতের মামলার নির্দেশ পেয়ে আপাতত এজাহার হিসাবে গ্রহণ করা হয়েছে। এ ঘটনায় তদন্ত অব্যহত রয়েছে বলেও জানান তিনি।

এদিকে ঘটনার সময় থানার পি এস আই (নিঃ) অলোক রায় পাইকগাছা থানার ১৯/০১/২০২১ তারিখের ১০৫২ নং সাধারণ ডায়েরির জব্দ তালিকায় বিস্তারিত উল্লেখ পূর্বক মিসঃ ২০/২১ নং পাইকগাছা বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করেন। মামলার তদন্ত কর্মকর্তা আদালতে প্রেরণ করা জব্দ তালিকায় বিস্তারিত উল্লেখ সহ পরবর্তীতে মামলা গ্রহণ করার কথা উল্লেখ করেছিলেন।

সর্বশেষ এ ঘটনায় স্থানীয়রা সহ ও ভুক্তভোগী পরিবার প্রশাসনের নিকট শুভ মৃত্যুর ঘটনার দ্রুত তদন্ত পূর্বক দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানিয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা