• শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

আজকের খুলনা

সড়ক দুর্ঘটনা, নাকি পরিকল্পিত হত্যা! ঘটনার ১১ মাসেও রহস্য অজানা

আজকের খুলনা

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২১  

পাইকগাছায় সড়ক দুর্ঘটনার ১১ মাস পেরোলেও ঘটনার মূল রহস্য আজও উদঘাটিত হয়নি। দুর্ঘটনায় পা হারানো শুভ প্রায় সাড়ে ১০ মাস যাবৎ চিকিৎসাধীন অবস্থায় গত ৭ নভেম্বর মৃতুবরণ করেছে।

প্রসঙ্গত, চলতি বছরের ১৯ জানুয়ারী রাত সাড়ে আটটার দিকে গজালিয়া গ্রামের গোলাম রব্বানীর পুত্র ইব্রাহিম খলিল শুভ পাইকগাছা পৌর সদরের চারা বটতলা নামক স্থানে রাস্তার পাশে মোটর বাইকের উপর বসে ছিল। এসময় মালবাহী খুলনা মেট্রো ট-১১-১৮৮৩ নম্বরের ট্রাকটি সামনে থেকে শুভকে ধাক্কাদিয়ে দু’পায়ের উপর দিয়ে চলে যায়। স্থানীয়রা ও থানা পুলিশ তাৎক্ষণিক মারাত্মক আহত অবস্থায় শুভকে উদ্ধার করে প্রথমে পাইকগাছা হাসপাতালে ও অবস্থার অবনতি হওয়ায় ওই রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পুলিশ ঘাতক ট্রাক ও মোটর সাইকেল জব্দ করে থানায় নিয়ে যায়।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুভ’র ডান পা কেটে ফেলা হয়। অবশেষে সাড়ে দশ মাস চিকিৎসাধীন অবস্থায় গত ৭ নভেম্বর তার মৃত্যু হয়।

ভুক্তভোগীর বাবা ও স্থানীয় সূত্র জানায়, শুভ’র সাথে পৌরসভার ৪ নং ওয়ার্ড এর আব্দুল জব্বার সানার ছেলে ট্রাক ড্রাইভার আনিচুর রহমানের(৪৫) দীর্ঘ দিন যাবত নারী ঘটিত ব্যাপারে গোলযোগ চলে আসছিল। যা স্থানীয়ভাবে একাধিকবার শালিসির মাধ্যমেও কার্যত কোন সমাধান হয়নি। আর সে কারণেই আনিচ ওই পরিকল্পিত সড়ক দুর্ঘটনার নাটক সাজাতে পারে বলে স্থানীয়রা ও মৃত শুভ’র বাবা গোলাম রব্বানী দাবি করেন। এদিকে ওই ঘাতক ট্রাকটি আনিচুরের নির্ধারিত ট্রাক কি না তাও খতিয়ে দেখার জন্য এলাকাবাসী ও শুভ’র বাবা দাবী জানিয়েছে।

তৎকালীন পাইকগাছা থানার পি এস আই (নিঃ) অলোক রায় পাইকগাছা থানার ১৯/০১/২১ তারিখ ১০৫২ নং সাধারণ ডায়েরির জব্দ তালিকায় বিস্তারিত উল্লেখ পূর্বক মিসঃ ২০/২১ নং পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করেন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে প্রেরণ করা জব্দ তালিকায় বিস্তারিত উল্লেখ সহ পরবর্তীতে মামলা গ্রহণ করার কথা উল্লেখ করলেও হতভাগ্য দরিদ্র শুভ’র বাবা মৃত্যু পথযাত্রী ছেলের দীর্ঘ চিকিৎসার খচর জোগাতে নতুন করে মামলা করতে পারেননি।

সর্বশেষ ওই ঘটনায় স্থানীয় সচেতন মহল ও ভুক্তভোগী শুভ’র পরিবার তদন্ত পূর্বক সড়ক দুর্ঘটনার মূল রহস্য উন্মোচনে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

আজকের খুলনা
আজকের খুলনা