• শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

আজকের খুলনা

খুলনায় সাবেক ওসি ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

আজকের খুলনা

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২১  

খুলনার বটিয়াঘাটা থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলের বিরুদ্ধে পৃথক দুটি মানি লন্ডারিং মামলা করেছে দুদক। আজ মঙ্গলবার বিকালে দুদকের খুলনার সমন্বিত জেলা কার্যালয়ে মামলা দুটি দায়ের হয়েছে বলে নিশ্চিত করেন উপ-পরিচালক নাজমুল হাসান। বর্তমানে আবু বকর সিদ্দিক চুয়াডাঙ্গা জেলা ডিএসবি'র পুলিশ পরিদর্শক হিসেবে কর্মরত। তিনি সোনাডাঙ্গা আবাসিক এলাকার বাসিন্দা হলেও গ্রামের বাড়ি বাগেরহাট জেলার চুলকাঠি এলাকায়।

মামলা সূত্রে জানা গেছে, ১৯৮৭ সাল থেকে ২০২১ সাল অবধি শেখ আবু বকর সিদ্দিক দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৮ লাখ ৬৯ হাজার ১৫৬ টাকার সম্পদ ও তথ্য গোপন করেন। এছাড়া তার আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৩৩ লাখ ৮৫৯ টাকার সম্পদ নিজ মালিকানা ও ভোগদখলে রেখে এবং সরকারি চাকরিতে থাকাকালে ক্ষমতার অপব্যবহার করে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ২১ লাখ ৭০ হাজার টাকা স্ত্রীর নামে দান দেখিয়ে বৈধ করার চেষ্টা করেন। এজন্য দুদক তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এছাড়া একই ধারায় অপর মামলায় প্রধান আসামি করা হয়েছে তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে এবং ২নং আসামি করা হয়েছে স্বামী শেখ আবু বকর সিদ্দিককে।

মামলার এজাহারে উল্লেখ রয়েছে, ২০০০ সাল থেকে ২০১৩ সালের মধ্যে স্ত্রী পারুল দুদকের সম্পদ বিবরণীতে ১৬ লাখ ৬৫ হাজার ৯০২ টাকার তথ্য গোপনসহ ১ কোটি ১ লাখ ২৯ হাজার ৯৫৯ টাকা আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন এবং স্বামী শেখ আবু বকর সিদ্দিক ক্ষমতার অপব্যবহার করে ৬৯ লাখ ৬০ হাজার টাকা স্ত্রীকে দান হিসেবে গ্রহণ এবং ঠিকাদারি ব্যবসার মাধ্যমে আয় দেখিয়ে বৈধ করার চেষ্টার অভিযোগে মামলা দায়ের হয়েছে।

দুদকের খুলনার সমন্বিত জেলা কার্যালয়ে উপ-পরিচালক নাজমুল হাসান বলেন, মঙ্গলবার বিকালে মামলাটি দুটি দায়ের হয়েছে। মামলার বাদী উপ সহকারী পরিচালক মো. আল আমীন। এখনো কেউ আটক নেই।

আজকের খুলনা
আজকের খুলনা