• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের খুলনা

দাকোপে উস্কানিমূলক পোষ্ট দেওয়ায় ২ জন আটক

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১  

দাকোপে সামাজিক যোগাযোগ মাধ্যমে পৃথক দু’টি সাম্প্রদায়িক উস্কানিমূলক পোষ্ট দেওয়ার ঘটনায় জড়িত দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

২২শে অক্টোবর শুক্রবার রাতে উপজেলার পানখালী ইউপির লক্ষীখোলা এলাকার মৃত পূর্ণচরন ঢালীর ছেলে বিষ্ণু ঢালী পবিত্র মক্কা শরীফের একটি সাম্প্রদায়িক উস্কানিমূলক ছবি তার নিজ নামের আইডি দিয়ে শেয়ার করে। সন্ধ্যার পর বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে কিছুটা উত্তেজনার সৃষ্টি হলে এডিশনাল এসপি খুলনা সুশান্ত সরকারের নেতৃত্বে দাকোপ থানা পুলিশ তাকে তাৎক্ষণিক গ্রেপ্তার করলে পরিস্থিতি শান্ত হয়।

এ সময় দাকোপ উপজেলা চেয়ারম্যান মুনসুর আলী খান, উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গালিব মাহমুদ পাশা,সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ¦ শেখ আবুল হোসেন, দাকোপ থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আশরাফুল আলম, ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল কাদের, পঞ্চানন মন্ডল, সেখ সাব্বির আহম্মেদসহ প্রশাসন এবং রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে উপজেলার বানীশান্তা এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসানের ছবি বিকৃত করে জিয়ার সৈনিক নামের একটি আইডি ব্যবহার করে ধর্মীয় সাম্প্রদায়িক উস্কানি মূলক পোষ্ট দেওয়ার অভিযোগে নাজমুল আলমের পুত্র জাহিদুল নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

পৃথক দু’টি ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দাকোপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম।

লক্ষীখোলা ও বানীশান্তা এলাকায় পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাসহ ডিবি পুলিশ অবস্থান করছে বলে জানা গেছে।

এ ছাড়া সমগ্র উপজেলা জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম গুলো নজরদারীতে রাখা হয়েছে। থানায় পৃথক দুটি মালা হয়েছে। যাহার নম্বর ১১ ও১২ তারিখ ২৩/১০/২১।

আজকের খুলনা
আজকের খুলনা