• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় সার্ভেয়ার অশ্বিনী রায় হত্যায় প্রশান্ত বিশ্বাসের যাবজ্জীবন

আজকের খুলনা

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২১  

বাটিয়াঘাটা উপজেলার গ্রাম্য সার্ভেয়ার অশ্বিনী রায় হত্যার দায়ে প্রশান্ত বিশ্বাস ওরফে ঘেদোকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা দেওয়া হয়েছে তাকে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি প্রশান্ত বিশ্বাস পলাতক ছিলেন। প্রশান্ত বিশ্বাস ওরফে ঘেদো বটিয়াঘাটা উপজেলার বায়ারডাঙ্গা গ্রামের শশিপাড়া এলাকার সূর্যকান্ত বিশ্বাসের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী মো: এনামুল হক। তার সহযোগী আইনজীবী হিসেবে মামলাটি পরিচালনা করেন, এপিপি এম ইলিয়াজ খান ও এপিপি মোসাম্মৎ শম্মী আক্তার।

আদালত সূত্রে জানা গেছে, ভিকটিম ওই এলাকার প্রশান্তকে প্রায়ই টাকা ধার দিত। ধারে দেওয়া টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে উভয়ের মধ্যে বিরোধ বাঁধে। একপর্যায়ে অশ্বিনীকে হত্যা করার পরিকল্পনা মাথায় আসে আসামী প্রশান্ত’র।

২০১৩ সালের ২০ সেপ্টেম্বর বিকেলে স্থানীয় মাইলমারী বাজারের উদ্দেশে বাড়ি থেকে বের হয় অশ্বিনী । ঘটনার দিন বিকেল ৫ টার দিকে ভিকটিম বায়ারডাঙ্গা গ্রামের পশ্চিমপাড়া জনৈক কালিপদ মন্ডলের বাড়ির সামনে পৌঁছালে ওৎ পেতে থাকা প্রশান্ত তার উপর অতর্কিত হামলা চালায়। হত্যার উদ্দেশে আসামি কাঠ বা রড দিয়ে অশ্বিনীর মাথা ও নাক বরাবর আঘাত করতে থাকে। আঘাতে একসময় ভিকটিম অচেতন হয়ে পড়ে। এ সময় নাম ও মুখ দিয়ে রক্ত বের হতে থাকে তার।

এলাকাবাসি অশ্বিনী রায়কে উদ্ধার করে মাইলমারী বাজারের স্থানীয় ডাক্তার বিমল কৃষ্ণ বিশ্বাসের কাছে নিলে তিনি বটিয়াঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে নিতে বলেন। সেখানে নিলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। ঘটনার পরের দিন অশ্বিনী রায় চিকিৎসাধীন অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। এ ব্যাপারে নিহতের ছেলে অজয় কুমার রায় বাদী হয়ে বটিয়াঘাটা থানায় প্রশান্ত বিশ্বাস ওরফে ঘেদোকে আসামি করে মামলা দায়ের করে, যার নং ২৩। ২০১৪ সালের ১৭ মে বাটিয়াঘাটা থানার এসআই নিমাই চন্দ্র কুন্ডু প্রশান্ত বিশ্বাস ওরফে ঘেদোকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

আজকের খুলনা
আজকের খুলনা