• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

রূপসা মহাশশ্মান মন্দিরের গেটে ১৮পিচ ককটেল সাদৃশ্য বস্তু উদ্ধার

আজকের খুলনা

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২১  

খুলনার রূপসার মহাশশ্মান মন্দিরের প্রধান প্রবেশ গেটের ডান পাশে ককটেল ও বিস্ফোরক সাদৃশ্য ১৮টি বস্তু উদ্ধার করেছে র‍্যাব-৬। আজ বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৬ এর একটি দল এ খবর পায়। সাথে সাথেই বোম ডিস্পোজাল ইউনিটসহ তারা এসে বিস্ফোরকসহ বোমা সাদৃশ্য জিনিস উদ্ধার করে।

ঘটনাস্থলে র‍্যাব-৬ এর এস আই আঃ খালেক এসব তথ্য নিশ্চিত করেন। ঘটনাস্থলে বিপুল সংখ্যক র‍্যাব, পুলিশ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা রয়েছেন।এঘটনার পর দশনার্থীদের প্রবেশ নিষেধাজ্ঞা ও রূপসা-শিপইয়ার্ড সড়কে চলাচল সীমিত করা হয়েছে। শেষ খবর লেখা পর্যন্ত অভিযান চলছিল।

এলাকাবাসি সূত্রে জানা গেছে, রূপসা মহাশ্মশান ও শ্মশান কালি মন্দিরের পুরোহিত সুরেশ চক্রবর্তী টুটপাড়ায় একটি পূজায় অংশ নিয়ে মন্দিরে ফিরছিলেন। পথিমধ্যে সাদা পোষাকে দু‘জন ব্যক্তি নিজেদের র‌্যাব কর্মকর্তা পরিচয় দিয়ে বলেন, তাদের কাছে গোয়েন্দা সূত্রে খবর রয়েছে মন্দিরের প্রবেশ পথে বোমা রাখা হয়েছে। এ তথ্যেও ভিত্তিতে তারা ঘটনাস্থলে পৌছায়ে তল্লাশি চালিয়ে বাজারের একটি ব্যাগে ১৬ টি ও বাইরে ২ টি বোমা সদৃশ্য কৌটা দেখতে পান। এগুলো কালো টেপ দিয়ে মোড়ানো ছিল। খবর পেয়ে পুলিশ ও র‌্যাবের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌছান। তারা মন্দিরের দর্শনাথীদের প্রবেশ বন্ধ করে দেন। পরে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌছায় এবং কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সেগুলো নিস্ক্রিয় করার জন্য নিয়ে যায়।

র‌্যাব ৬ এর পরিচালক লেফটেনেন্ট কর্ণেল মোসতাক আহমেদ উপস্থিত সাংবাদিকদের বলেন, এটা একটি অনাকাঙ্খিত ঘটনা। গোয়েন্দা অনুসন্ধানের মাধ্যমে প্রকৃত দোষীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হবে।

র‍্যাব-৬ এর এস আই আঃ খালেক বলেন, ‘রূপসা মহা শ্মশানের প্রধান গেটে বোমা বা বোমা সাদৃশ্য বস্তুর তথ্য পেয়ে র‍্যাব সদস্যরা স্থানটি ঘিরে রাখে। পরে বোমা ডিসপোজাল ইউনিট এসে উদ্ধার অভিযান শুরু করে।’ তিনি বলেন, ‘আমাদের অভিযান এখনো শেষ হয়নি। ইতোমধ্যে ১৮টি বোমা বা বোমা সাদৃশ্য বস্তু উদ্ধার করা হয়েছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

আজকের খুলনা
আজকের খুলনা