ব্রেকিং:
ফেসবুকে অবমাননাকর পোস্ট: সেই পরিতোষ সরকার গ্রেফতার সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর
  • বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৫ ১৪২৮

  • || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আজকের খুলনা

ফুলতলায় গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামীসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

আজকের খুলনা

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১  

যৌতুকের দাবিতে তানিয়া বেগম (২৫) নামে এক গৃহবধূকে নির্যাতন ও হত্যা ঘটনায় স্বামী ও শ্বশুর- শাশুড়িসহ একই পরিবারের ৬জনের বিরুদ্ধে মঙ্গলবার (৫ অক্টোবর) ফুলতলা থানায় মামলা হয়েছে। তবে কোন আসামি আটক হয়নি।

থানায় দায়েরকৃত এজাহারে জানা যায়, ফুলতলার বেজেরডাঙ্গা মধ্যডাঙ্গা গ্রামের তরিকুল ইসলামের স্ত্রী দুই সন্তানের জননী তানিয়া বেগমকে যৌতুকের দাবিতে স্বামী, শ্বশুর- শাশুড়ি ও দেবররা বিভিন্ন সময় চাপ দিত। তবে তানিয়ার পিতা নওয়াপাড়ার মুনসুর আলম আর্থিক অস্বচ্ছলতার কারণে দাবিকৃত যৌতুকের অর্থ দিতে ব্যর্থ হওয়ায় তাকে নির্যাতনের শিকার হতে হয়।

গত বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে যৌতুকের দাবিতে তানিয়া বেগমকে বেধরক মারপিট করায় তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। তার অবস্থা গুরুতর হওয়ায় মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যা প্রচেষ্টা বলে চিকিৎসার জন্য পার্শ্ববর্তী ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স না নিয়ে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। কিন্তু তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে ওই রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে সেখানেই তার মৃত্যু হয়।

এ ব্যাপারে সোনাডাঙ্গা থানায় অপমৃত্যু মামলা হয়। ময়নাতদন্ত শেষে তানিয়া বেগমের লাশ অভয়নগরে তার পিত্রালয়ে নিয়ে দাফন সম্পন্ন হয়।

এদিকে লাশের প্রাথমিক সুরতহালে ওই গৃহবধূর শরীরে মারপিট ও নির্যাতনের চিহ্ন দেখা যায়। এ ব্যাপারে তানিয়ার ভাই মোঃ ইমরান হোসেন বাদি হয়ে স্বামী তরিকুল ইসলাম, তার পিতা-মাতা ও ভাইসহ ওই পরিবারের ৬জনকে আসামী করে মামলা (নং-০২, তারিখ ০৫/১০/২১) করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) মোস্তফা হাবিবুল্লাহ দায়েরকৃত অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, আসামীদের আটকের অভিযান অব্যহত রয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা