• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

মাদকের টাকা নিয়ে গালমন্দ করায় গ্যারেজ ম্যানেজার শামীমকে হত্যা

আজকের খুলনা

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২১  

মাদক কেনার টাকা খরচ করে ফেলায় মা-বোন তুলে গালমন্দ করায় শামীমকে হত্যা করে আরাফত হোসেন (১৯) নামে এক যুবক। গত বুধবার রাতে চার্জিং পয়েন্টে কেউ না থাকার সুযোগে শামীমকে হত্যা করা হয়। হত্যাকাণ্ডে নিজের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে আরাফত।

আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে জবানবন্দী রেকর্ড করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক শাহিদুল ইসলাম। পরে তাকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। তদন্ত কর্মকর্তা লবণচরা থানা পুলিশের এসআই আব্দুর রহিম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) শাহ্জাহান শেখ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিহত শামীমের বাবা মামলার বাদী মুজিবর মোড়লের এজাহারের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় আসামি রাফাত হোসেনকে গ্রেফতার করা হয়।

তাকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আসামি স্বীকার করে যে, আসামি আরাফাত (১৯) এবং নিহত শামীম (২০), সোহেল রানা (৩৪) মেসার্স সোহেল অ্যান্ড রিফাত এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানে একই সাথে কাজ করত।

তবে সোমবার (১৩ সেপ্টেম্বর) সোহেল রানা আসামি আরাফাতকে চাকরি থেকে বাদ দিয়ে দেয় এবং ব্যবসায় দেখাশোনার জন্য শামীমকে দায়িত্ব দেয়। এতে আসামি আরাফাত নিহত শামীমের ওপর কিছুটা ক্ষিপ্ত ছিল।

এদিকে ১৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টায় শামীম আসামি আরাফাতকে ২০০ টাকা দেয় নেশাজাতীয়দ্রব্য গাঁজা কিনে আনার জন্য। কিন্তু আরাফাত ওই টাকা নিয়ে হোটেলে খাবার কিনে খেয়ে খরচ করে ফেলে। এরপর রাত সাড়ে ১০টায় শামীম ও আরাফাতের মধ্যে টাকার ব্যাপারে কথা কাটাকাটি হয়।

একপর্যায়ে শামীম আরাফাতকে মা-বোন তুলে গালিগালাজ করে এবং মারধর করে। এতে আসামি আরাফাত ক্ষিপ্ত হয় ও হুমকি দেয়। এরপর পূর্ব পরিকল্পনা অনুযায়ী আরাফাত পুনরায় রাত সাড়ে ১২টায় মোহাম্মদনগর বাবলু সড়ক এমআর এন্টারপ্রাইজ অটোচার্জিং পয়েন্টে গিয়ে শামীমকে ঘুম থেকে উঠিয়ে বলে যে, সে বাড়িতে যেতে পারছে না, আজ রাতে তার সাথে ঘুমাবে।

তখন শামীম তাকে ভেতরে ঢুকিয়ে নেয় এবং দুইজন একসঙ্গে একই বিছানায় শুয়ে পড়ে। শামীম গভীর ঘুমে আচ্ছন্ন হয়ে পড়লে আরাফাত পরিকল্পনা মাফিক বিছানার পাশে থাকা গামছা দিয়ে শ্বাসরোধ করে তার মৃত্যু নিশ্চিত করে।

জিজ্ঞাসাবাদকালে তার স্বীকারোক্তি মোতাবেক আরাফাতের ওয়াজেদনগরস্থ বাসায় অভিযান পরিচালনা করে তার বসতঘর থেকে দুইটি মোবাইল ও নগদ ২১ হাজার ৩৭১ টাকা উদ্ধার করা হয়।

আজকের খুলনা
আজকের খুলনা