ব্রেকিং:
করোনায় ৪ মাস পর সর্বনিম্ন মৃত্যু, শনাক্ত এক হাজার ৫৫৫ জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে প্রধানমন্ত্রী প্রতি মাসে ২ কোটি টিকা দেওয়ার পরিকল্পনা স্বাস্থ্য অধিদপ্তরের দুর্নীতিবাজদের শাস্তি নিশ্চিতে ব্যবস্থা নেওয়ার আহ্বান রাষ্ট্রপতির বিদেশেও দেশের ভাবমূর্তি বিনষ্ট করছে বিএনপি : কাদের
  • সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১৩ সফর ১৪৪৩

আজকের খুলনা

লকডাউনের দ্বিতীয় দিনেও ফাঁকা ছিল খুলনা

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ জুলাই ২০২১  

ই সপ্তাহের কঠোর লকডাউনের দ্বিতীয় দিনের শুরুতে আজ শনিবার (২৪ জুলাই) খুলনার সড়ক-মহাসড়ক ফাঁকা। বিভাগীয় শহর খুলনার প্রবেশ দ্বার ও ব্যস্ততম সড়কে আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি রয়েছে। মহানগরীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ। ব্যস্ততম রাস্তা জনশুণ্য প্রায়।আজ শনিবার সকাল থেকে শহরের প্রবেশদ্বারগুলোতে চেকপোস্টে সড়কে যানবাহন নিয়ন্ত্রণে পুলিশের তৎপরতা চোখে পড়ে।

 

এখানে পণ্যবাহী ট্রাক, যৌক্তিক কারণে ব্যক্তিগত গাড়ি, অ্যাম্বুলেন্স ও জরুরি সেবার যানবাহন ব্যতীত অন্য কোন পরিবহন শহরে ঢুকতে দেয়া হয়নি। একই অবস্থা মহানগরীর জিরোপয়েন্ট গল্লামারী এলাকায়। সেখানে চেকপোস্ট বসিয়ে শহরে যানবাহন প্রবেশ বন্ধ করা হচ্ছে। শিববাড়ী কেডিএ এভিনিউ, সোনাডাঙ্গা থানা সংলগ্ন বাইপাস রোড, মজিদ সরণীসহ ব্যস্ততম সড়কে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে।

 

বিভিন্ন পাড়া মহল্লায় অলিগলিতে কয়েকটি ইজিবাইক চলতে দেখা গেলেও মূল সড়কে শুধু রিকশা ও মোটরসাইকেল ছাড়া অন্য কোন গণপরিবহন লক্ষ্য করা যায়নি।করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ মৃত্যু রোধে সারাদেশে গতকাল শুক্রবার (২৩ জুলাই) থেকে সরকার ঘোষিত কঠোরতম বিধি-নিষেধ শুরু হয়েছে। গতকাল শুক্রবার খুলনা মহানগরীতে বিধি নিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতে ৩১ জনকে ৩১টি মামলায় ১৭ হাজার ২৫০ জরিমানা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ।

 

ভ্রাম্যমান আদালতের অভিযানে সেনাবাহিনী, পুলিশ আনসার সদস্যরা্ও ছিলেন।প্রসঙ্গত্ব, খুলনায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ২২ হাজার ৯৫ জন, মৃত্যু হয়েছে ৫৪৯ জনের। শুক্রবার ৩৭৭ জনের নমুনা পরীক্ষায় ১৩৯ জন করোনা শনাক্ত হয়। সংক্রমণের হার ৩৬ শতাংশ।

আজকের খুলনা
আজকের খুলনা