• শনিবার   ২৪ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ৯ ১৪২৮

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪২

আজকের খুলনা

অক্সিজেন ব্যাংক স্থাপন করে দৃষ্টান্ত স্থাপন করলেন এমপি বাবু

আজকের খুলনা

প্রকাশিত: ৬ জুলাই ২০২১  

নির্বাচনী এলাকার কোভিড রোগীদের জন্য অক্সিজেন ব্যাংক স্থাপন করলেন পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু। সম্প্রতি নির্বাচনী এলাকা পাইকগাছা-কয়রায় করোনা সংক্রমন ও মৃত্যু হার ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় সংসদ সদস্য আলহাজ মোঃ আক্তারুজ্জামান বাবু ব্যক্তিগত উদ্যোগে অক্সিজেন ব্যাংক স্থাপন করেন। এলাকার কোন মুমূর্ষ কোভিড রোগী অক্সিজেন সংকট ও স্বল্পতার কারণে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় এ জন্য তিনি নিজের নামেই অর্থাৎ “আক্তারুজ্জামান বাবু অক্সিজেন ব্যাংক” নামে এটি স্থাপন করেছেন।

সোমবার (০৫ জুলাই) সকালে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘মুমূর্ষ রোগী প্রয়োজনে হাত বাড়ালেই পাবে অক্সিজেন সেবা’ এই স্লোগান নিয়ে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, মেয়র সেলিম জাহাঙ্গীর, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহরিয়ার হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, ওসি (অপারেশন) স্বপন রায়, পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম রেজায়েত আলী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীরণ সাধু।

প্রভাষক ময়নুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন, জেলা আওয়ামী লীগ নেতা শেখ আনিছুর রহমান মুক্ত, প্যানেল মেয়র শেখ মাহবুবুর রহমান রঞ্জু উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি দাউদ শরীফ, কাউন্সিলর আব্দুল গফফার মোড়ল, আওয়ামী লীগ নেতা এসএম শাহবুদ্দীন শাহীন, প্রশান্ত মন্ডল, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আফি আজাদ বান্টি, যুবলীগ নেতা এমএম আজিজুল হাকিম, আকরামুল ইসলাম, মানবেন্দ্র মন্ডল, দীপংকর মন্ডল, গৌতম রায়, জেলা ছাত্রলীগ নেতা পার্থপ্রতীম চক্রবর্তী, আল ইদ্রিস, ছাত্রলীগ নেতা রায়হান পারভেজ রনি, রাশেদুজ্জামান রাসেল, শাহীন শাহ বাদশা, মাজহারুল ইসলাম মিঠুন, অহিদুজ্জামান, আল-মামুন ও আছাদুজ্জামান। উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৫টি অক্সিজেন সিলেন্ডার নিয়ে আর্তমানবতার সেবায় যাত্রা শুরু করে আক্তারুজ্জামান বাবু অক্সিজেন ব্যাংক। ঠিক যে মুহূর্তে কোভিড রোগীর সংখ্যা বাড়ছে এবং অক্সিজেন সংকট দেখা দিয়েছে এমন মুহূর্তে নির্বাচনী এলাকার মুমূর্ষ কোভিড রোগীদের জন্য এমপি বাবু’র অক্সিজেন ব্যাংক আর্তমানবতার সেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করলো।

আজকের খুলনা
আজকের খুলনা