• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

শেখ রাসেল-শেখ আবু নাসের কলেজের স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ জুন ২০২১  

খুলনায় ‘শেখ রাসেল কালেক্টরেট গ্রামার স্কুল অ্যান্ড কলেজ, খুলনা’ এবং ‘শহিদ শেখ আবু নাসের কালেক্টরেট টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, খুলনা’র একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বৃহস্পতিবার খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন এবং বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ।

ওই প্রতিষ্ঠান দুটির একাডেমিক কার্যক্রম খুলনার গগন বাবু রোডের অস্থায়ী ক্যাম্পাসের মাধ্যমে চলমান রয়েছে। এই ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের মধ্য দিয়ে খুলনার পিটিআই মোড়ে প্রতিষ্ঠান দুটির স্থায়ী ক্যাম্পাস নির্মাণ প্রক্রিয়ার শুভ সূচনা হলো।

উল্লেখ্য, ‘টেকসই উন্নয়ন অভীষ্ট’-এর লক্ষ্য বাস্তবায়ন এবং যুগের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে আগামী প্রজন্মকে ইংরেজি শিক্ষায় পারদর্শী করে তুলতে এবং জীবনমুখী টেকনিক্যাল শিক্ষার প্রসারে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের ব্রেইন চাইল্ড এ শিক্ষাপ্রতিষ্ঠান দুটি প্রতিষ্ঠা করা হয়।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল বলেন, দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের একটির নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে এবং অপরটির নামকরণ করা হয়েছে আমার পিতা শহিদ শেখ আবু নাসেরের নামে। এই দুই মহান ব্যক্তির নামের মতোই এক সময় এ দুটি শিক্ষাপ্রতিষ্ঠানও দ্যুতি ছড়াবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠান দুটি খুলনার মানুষের একান্ত গর্বের সম্পদ হিসেবে আগামী দিনে বেড়ে উঠুক সেটিই আমার প্রত্যাশা। উপস্থিত সবাইকে তিনি এ স্কুল দুটি পরিচালনায় সর্বাত্মক সহযোগিতার জন্য অনুরোধ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন প্রমুখ।

আজকের খুলনা
আজকের খুলনা