• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের খুলনা

‘চিরঞ্জীব মুজিব’ এর মতো চলচ্চিত্র নির্মাণের আহ্বান রাষ্ট্রপতির

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২১  

রাষ্ট্রপতি মো আবদুল হামিদ নতুন প্রজন্মের জন্য বঙ্গবন্ধু ও তার রাজনৈতিক জীবনের ঘটনাবলি নিয়ে আরো চলচ্চিত্র নির্মাণ করার আহ্বান জানিয়ে বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ, জীবন ও কর্ম নিয়ে আরো চলচ্চিত্র নির্মাণ হলে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানতে পারবে।
রাষ্ট্রপ্রধান রোববার সন্ধ্যায় বঙ্গভবনের দরবার হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনীর অবলম্বনে নির্মিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ এর এক প্রদর্শনী উপভোগ শেষে একথা বলেন।

রাষ্ট্রপতি হামিদ ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর রাজনৈতিক দৃঢ়তার প্রসঙ্গ তুলে বলেন, এই ধরনের চলচ্চিত্র নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার পরিবারবর্গসহ প্রায় তিন ঘন্টাব্যাপী এই চলচ্চিত্রটি উপভোগ করেন।

সন্ধ্যা সাড়ে ছয়টায় অনুষ্ঠিত এ প্রদর্শনীতে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সেনাবাহিনীর প্রধান, নৌবাহিনীর প্রধান, সংসদ সদস্যবৃন্দ, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ।

প্রদর্শনীর শুরুর পূর্বে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীনের সঞ্চালনায় চলচ্চিত্রটির পরিচালক প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মোঃ নজরুল ইসলাম এবং প্রযোজক লিটন হায়দার ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রটির পটভূমি তুলে ধরেন।

শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড: হাছান মাহমুদ, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল, রাষ্ট্রপতির ছেলে রেজয়ান আহমেদ তৌফিক, এমপি, প্রধানমন্ত্রীর প্রেসসচিব ও বঙ্গভবনের সচিবগণ এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান চেয়ারম্যান শেখ ফজলে শামস (পরশ) উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র উপভোগ করার পর অনুষ্ঠানস্থলে সুইচ অন করে চিরঞ্জীব মুজিব বিষয়ক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ট্রেইলার উম্মোচন করেন।

আজকের খুলনা
আজকের খুলনা