• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

আজকের খুলনা

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২১  

যুক্তরাষ্ট্র সফর নিয়ে সোমবার বিকেল ৪টায় হবে প্রধানমন্ত্রীর এ সংবাদ সম্মেলন। তবে করোনার কারণে এ সংবাদ সম্মেলন স্বাভাবিক সময়ের মতো হবে না। গণমাধ্যমকর্মীরা থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয় প্রান্তে, আর বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যুক্ত হবেন সরকারপ্রধান।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন ও সাইডলাইনে উচ্চ পর্যায়ের বেশ কিছু আলোচনায় অংশ নেয়াসহ যুক্তরাষ্ট্র সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে রোববার বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস উইং জানিয়েছে, যুক্তরাষ্ট্র সফর নিয়ে সোমবার বিকেল ৪টায় হবে প্রধানমন্ত্রীর এ সংবাদ সম্মেলন।

তবে এ সংবাদ সম্মেলন স্বাভাবিক সময়ের মতো হবে না। গণমাধ্যমকর্মীরা থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয় প্রান্তে, আর নিজের সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যুক্ত হবেন সরকারপ্রধান।

অবশ্য কয়েকজন আমন্ত্রিত অতিথি গণভবনে সরাসরি সংবাদ সম্মেলনে অংশ নেয়ার সুযোগ পাবেন। তবে অতিথিদের করোনা পরীক্ষা করা হবে।

জাতিসংঘ অধিবেশনে অংশগ্রহণ শেষে ১ অক্টোবর রাতে দেশে ফিরেন প্রধানমন্ত্রী।

এর আগে ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে দুই দিনের যাত্রাবিরতির পর ১৯ সেপ্টেম্বর ৭৬তম জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক পৌঁছান প্রধানমন্ত্রী।

১৯ থেকে ২৪ সেপ্টেম্বর নিউ ইয়র্কে অবস্থানকালে প্রধানমন্ত্রী বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের ও রুদ্ধদ্বার বৈঠকে যোগ দেন। সেই সঙ্গে বিভিন্ন সরকার, রাষ্ট্র ও সংগঠনের প্রধানের সঙ্গে কয়েকটি দ্বিপক্ষীয় বৈঠকে বসেন। পরে ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসির উদ্দেশে নিউ ইয়র্ক ছাড়েন তিনি।

নিউ ইয়র্কে অবস্থানকালে শেখ হাসিনা ২৪ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে ভাষণ দেন।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে তার সম্মানে প্রধানমন্ত্রী ২০ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দপ্তরের নর্থ লনের ইউএন গার্ডেনে একটি গাছের চারা রোপণ করেন এবং বঙ্গবন্ধুর নামে একটি বেঞ্চ উদ্বোধন করেন।

এর আগে এ বছরের ২৭ ফেব্রুয়ারি এলডিসি উত্তরণ নিয়ে সবশেষ সংবাদ সম্মেলনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজকের খুলনা
আজকের খুলনা