• সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১২ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

আজকের খুলনা

প্রথম ঘণ্টায় ছাড়, দ্বিতীয় ঘণ্টায় রাজপথে কঠোর পুলিশ

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ জুলাই ২০২১  

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে ঈদুল আজহার পর আজ থেকে শুরু হয়েছে ১৪ দিনের কঠোর লকডাউন। এ বিধিনিষেধ চলবে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত। এবারের লকডাউনে মানুষের চলাচল নিয়ন্ত্রণসহ সব ধরনের দোকানপাট, গণপরিবহন এবং শিল্পকারখানা বন্ধ থাকবে। লকডাউন বাস্তবায়নে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে রয়েছে।

এদিকে বিধিনিষেধ শুরুর প্রথম দিনের প্রথম ঘণ্টায় রাজধানী ঢাকার সড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি কিছুটা কম থাকলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সেই চিত্র বদলেছে। দ্বিতীয় ঘণ্টায় লকডাউন বাস্তবায়নে রাজপথে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ।

শুক্রবার সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত আব্দুল্লাহপুর, আজমপুর, এয়ারপোর্ট, শাহবাগ মোড়, এলিফ্যান্ট রোড, সিটি কলেজ মোড়, রাসেল স্কয়ার মোড়, প্রাধানমন্ত্রীর বাস ভবন এবং সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে ঘুরে দেখা যায়, বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর ভূমিকা পালন করছে পুলিশ। 

রাজধানীর বিভিন্ন সড়কে চলাচলরত প্রত্যেকটি গাড়িকে থামিয়ে জিজ্ঞাসাবাদের আওতায় এনে তারপর ছাড়া হচ্ছে। যারা বাইরে বের হওয়ার সুনির্দিষ্ট কারণ বলতে পারছেন না, তাদের গাড়ি জরিমানার আওতায় আনা হচ্ছে।

পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, রাস্তায় চলাচলকারীরা বিভিন্ন অজুহাতে বের হচ্ছেন। কেউ হাসপাতালে যাচ্ছেন, কোনো গাড়িচালক তার কর্মকর্তাকে সদরঘাটে পিক করতে যাচ্ছেন, কেউ বাসস্ট্যান্ড থেকে বাসায় যাচ্ছেন বলে জানাচ্ছেন।

প্রথম ঘণ্টায় দেখা গেছে, রাজধানীর এয়ারপোর্ট ও আজমপুর এলাকায় ভাড়ায় চালিত প্রচুর পরিমাণে মোটরসাইকেল রয়েছে। তবে লঞ্চে যারা সদরঘাটে নেমেছেন তারা কোনো যানবাহন না পেয়ে হেঁটে যার যার গন্তব্যে ফিরছেন। অনেককে ঠাসাঠাসি করে ভ্যান ও রিকশায় যেতে দেখা গেছে।

তবে বেলা বাড়ার সঙ্গে সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি বেশে বেড়েছে। এ সময়ে পুলিশি জিজ্ঞাসাবাদের ফলে সড়কের বিভিন্ন চেকপোস্টে যানবাহনের জটলাও দেখা গেছে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (১৩ জুলাই) সকালে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে কঠোর লকডাউনের বিষয়ে এক প্রজ্ঞাপন জারি করা হয়। এতে ২৩টি বিধিনিষেধের কথা বলা হয়েছে। 

আজকের খুলনা
আজকের খুলনা