• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

পরকীয়ার দিকে বেশি ঝুঁকছে ভারতীয়রা

আজকের খুলনা

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩  

বিয়ের পরে পরকীয়া সম্পর্কের দিকে আকৃষ্ট হচ্ছেন অনেক ভারতীয়ই। ভারতীয়দের মধ্যে বিবাহবহির্ভূত সম্পর্কের ঝোঁক বাড়ছে বলেই দাবি করা হচ্ছে সমীক্ষায়। তবে দেশটির উঁচুতলার মানুষরাই পরকীয়ার দিকে বেশি ঝুঁকছেন বলে জানা গেছে।

আর এই কথাই জানা যাচ্ছে ফ্রান্সের একটি বিশেষ অ্যাপের গ্রাহকতালিকার খতিয়ান দেখে। এই অ্যাপটি কেবল বিবাহিতদের জন্যই ডিজাইন করা হয়েছে। ঘোষিতভাবেই তা পরকীয়া সম্পর্কের সঙ্গী খুঁজতে সাহায্য করে। ‘গ্লিডেন’ নামের ওই অ্যাপটি সম্প্রতি ঘোষণা করেছে, তাদের গ্রাহক সংখ্যা এক কোটি ছাড়িয়েছে। আর এ সংস্থার তথ্য অনুযায়ী, তাদের এক কোটি গ্রাহকের মধ্যে ২০ শতাংশ, অর্থাৎ ২০ লাখ গ্রাহকই ভারতীয়।

এসব গ্রাহকের মধ্যে ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী ইত্যাদি একাধিক পেশার লোক রয়েছেন। এমনকি রয়েছেন গৃহবধূরাও। পুরুষ গ্রাহকদের গড় বয়স ৩০ বছর আর নারী গ্রাহকদের গড় বয়স ২৬ বছর। শুধু তাই নয়, ভারতে এ সংস্থার দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার সিবিল সিড্ডেল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ২০২২ সালে তাদের অ্যাপে ভারতীয় গ্রাহকের সংখ্যা ১৮ শতাংশ বেড়েছে। ২০২১ সালে ছিলো ১৭ লাখ আর ২০২২ সালে তা বেড়ে হয় ২০ লাখ। এমনকি ২০২২ সালের সেপ্টেম্বর মাসের পর সংস্থার ভারতীয় গ্রাহক সংখ্যা ১১ শতাংশ বেড়েছে বলেও জানিয়েছে সংস্থাটি। যা থেকে স্পষ্টই বোঝা যাচ্ছে যে ভারতীয়দের মধ্যে পরকীয়া সম্পর্কের প্রবণতা ক্রমশ বাড়ছে।

সংস্থার সমীক্ষা অনুযায়ী, তাদের ভারতীয় গ্রাহকদের মধ্যে ৬৬ শতাংশ মানুষ আমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, হায়দরাবাদ, কলকাতা, মুম্বাই ও পুনে শহরের বাসিন্দা। অর্থাৎ বড় শহরগুলোতেই এই ঝোঁক বেশি। গ্রাহকদের মধ্যেও অধিকাংশই উচ্চবিত্ত এবং সামাজিকভাবে উঁচুতলার মানুষ। তবে সংখ্যাটা কম হলেও শহরতলি কিংবা মফস্বলের একাধিক মানুষও এ ধরনের সম্পর্কে আগ্রহী, সে কথাও বোঝা যাচ্ছে অ্যাপের গ্রাহকতালিকা থেকেই। ভারত সাধারণভাবে এক বিবাহের দেশ বলে পরিচিত হলেও ক্রমশ যে সেই মানসিকতা বদলে যাচ্ছে, এই অ্যাপের গ্রাহকসংখ্যার ঊর্ধ্বমুখী গ্রাফ সে কথারই ইঙ্গিত দিচ্ছে বলে মত বিশেষজ্ঞদের।
সূত্র : সংবাদ প্রতিদিন

আজকের খুলনা
আজকের খুলনা