• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

ভারতে করোনায় সুস্থতার নতুন রেকর্ড

আজকের খুলনা

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২১  

এদিকে ভারতে গত একদিনে করোনায় মৃত্যু বেড়েছে। ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৭৯ জন। গতকাল বৃহস্পতিবার মারা গিয়েছিল ২৪৬ জন। এ নিয়ে মোট মারা গেছে ৪ লাখ ৫১ হাজার ৮১৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে আরও ১৬ হাজার ৮৬২ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৫৯২ জন।
শুক্রবার (১৫ অক্টোবর) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যানে এসব তথ্য জানানো হয়।
পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ হাজার ৩৪১ জন। এই নিয়ে মোট সুস্থতার সংখ্যা দাঁড়াল তিন কোটি ৩৩ লাখ ৮২ হাজার ১০০। সুস্থতার হার ৯৮.০৭ শতাংশ। ২০২০ সালের মার্চের পর থেকে এটিই দেশের সর্বোচ্চ সুস্থতার হার। একই সঙ্গে সক্রিয় রোগীর হারও কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা এসে ঠেকেছে মোট রোগীর ০.০৬ শতাংশে। গত বছর মার্চ মাস থেকে হিসেব করলেও এই সংখ্যাটিও সর্বনিম্ন।
এছাড়া বেড়েছে টিকা দেওয়ার হার। গত ২৪ ঘণ্টায় ৩০ লাখ ২৬ হাজার ৪৮৩ জনের টিকা দেওয়া হয়েছে। করোনা পরীক্ষা করা হয়েছে ১১ লাখ ৮০ হাজার ১৪৮ জনের। সংক্রমণের হার ১.৪৩ শতাংশ।

এদিকে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত সংক্রমণ ছাড়িয়েছে ২৪ কোটি, মৃত্যু দাঁড়িয়েছে প্রায় ৪৯ লাখ আর সুস্থ হয়েছেন পৌনে ২২ কোটি মানুষ।
বাংলাদেশ সময় শুক্রবার (১৫ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে। এ সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ৪২১ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৯৯ হাজার ৫৬৮ জন।
এর আগে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছিল ৭ হাজার ৪৮০ জনের, শনাক্ত হয়েছিল ৪ লাখ ৩৮ হাজার ৮৪২ জন।
এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৮ লাখ ৯৭ হাজার ৩০২ জন এবং আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৩ লাখ ৮৩ হাজার ৯০২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ কোটি ৭৬ লাখ ৬১ হাজার ৪৯৩ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৫৬ লাখ ৩৯ হাজার ১২ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৪১ হাজার ৮৯৩ জনের।
২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আজকের খুলনা
আজকের খুলনা