• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২৩ ১৪২৯

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৩

আজকের খুলনা

দেশে ২৪ ঘণ্টায় ৩০৪ জনের দেহে করোনা শনাক্ত

আজকের খুলনা

প্রকাশিত: ১৮ জুন ২০২২  

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৩০৪ জনে দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৫ হাজার ৭৩১ জনে। এদিন শনাক্তের হার ৫ দশমিক ৯৪ শতাংশ। একই সময়ে নতুন করে করোনায় আর কেউ মৃত্যুবরণ করেনি। ফলে মোট মারা যাওয়ার সংখ্যা ২৯ হাজার ১৩১ জন অপরিবর্তিত থাকল। শনিবার (১৮ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৭৫৮ জন। নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৩৫টি এবং পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ১২২টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৯৪ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

এদিকে বিশ্বজুড়ে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও এক হাজার ৪৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৯১ হাজার ৭৪৩ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৫৩৫ জন। শনিবার (১৮ জুন) করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এ তথ্য জানা গেছো ওয়ার্ল্ডোমিটার্সের সর্বশেষ তথ্য মতে, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৩৬ লাখ ১৪ হাজার ১২৬ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৩৯ হাজার ৩৪৫ জনের। সুস্থ হয়েছেন ৫১ কোটি ৮৬ লাখ ৭০ হাজার ৬০৬ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৬৭৬ জন এবং মারা গেছেন ১৯৯ জন। তাইওয়ানে আক্রান্ত ৫৫ হাজার ২৬১ জন এবং মৃত্যু ১৫৪ জন। ফ্রান্সে আক্রান্ত ৫০ হাজার ৬০৫ জন এবং মৃত্যু ৪৩ জন। ইতালিতে আক্রান্ত ৩৫ হাজার ৪২৭ জন এবং মৃত্যু ৪১ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত ৩০ হাজার ১৮৭ জন এবং মৃত্যু ৫২ জন। স্পেনে মৃত্যু ৮১ জন এবং আক্রান্ত ১৬ হাজার ৯০ জন। মেক্সিকোতে মৃত্যু ৬৯ জন এবং আক্রান্ত ৯ হাজার ৪০৬ জন। যুক্তরাজ্যে মৃত্যু ৬৫ জন এবং আক্রান্ত ১২ হাজার ৫৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

আজকের খুলনা
আজকের খুলনা