• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

টিপ পরা অভিনেতাদের `হিজাব` পরতে বললেন সিদ্দিক!

আজকের খুলনা

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২২  

টিপ পরা নিয়ে উত্ত্যক্তের শিকার হয়েছিলেন তেজগাঁও কলেজের প্রভাষক ড. লতা সমাদ্দার। বিষয়টি তখন ‘টক অব দ্য কান্ট্রি’-তে পরিণত হয়। বিশেষ করে শিল্পীদের প্রতিবাদের চিত্র ‘টিপকাণ্ডে’ ঝড় তুলেছে। আর পুরুষের কপালে ‘টিপ’ দেখে সমালোচনায় সরব হয়ে উঠেছে অন্তর্জাল। তুমুল চর্চায় থাকা এই বিষয়টিতে ‘টিপ পরে’ ছবি পোস্ট করা অভিনয়শিল্পীদের ‘পাগল’ সম্বোধন করেন অভিনেতা সিদ্দিকুর রহমান। এবার ফের এক হাত দিলেন তিনি।

শুক্রবার (৮ এপ্রিল) বেলা ১২টার দিকে ফেসবুক ওয়ালে ‘হিজাব’ ইস্যুতে বিতর্কিত একটি খবর শেয়ার করেছেন সিদ্দিক। সেখানে টিপ পরে প্রতিবাদ করা অভিনেতাদের খোঁচা দিয়ে লেখেন, ‘যেসব সহকর্মী সেলিব্রিটিরা টিপ পরে ফেসবুকে ছবি দিয়েছিলা তারা এখন হিজাব পরো না কেন? তোমাদের হিজাব পরা ছবি জাতি দেখতে চায়।’ সেই পোস্টে নেটজনতা পক্ষে-বিপক্ষে শত শত মন্তব্যে ভরিয়ে দিয়েছেন।

এর আগে সাজু খাদেম, আনিসুর রহমান মিলন, প্রাণ রায় ও মনোজ প্রামাণিকের টিপ পরা ছবি পোস্ট করেন সিদ্দিক লিখেছিলেন, ‘আমরা কি দিন দিন পাগল হয়ে যাচ্ছি? আল্লাহপাক সবাইকে এই সমস্ত পাগলের হাত থেকে হেফাজত করুক। মাহে রমজানের পবিত্রতা রক্ষা করুন। আল্লাহ সবাইকে ক্ষমা করুক। আমিন।’

পুরুষদের কপালে টিপ দেওয়া নিয়ে শুরু হওয়া নতুন বিতর্কের উত্তাপ প্রবল। কেউ কেউ বিষয়টিকে সাধুবাদ জানালেও অনেকেই এটিকে ভালো চোখে দেখছেন না। তাদের মতে, প্রতিবাদ করুক তাতে সমস্যা নেই কিন্তু কপালে টিপ দিয়েই কেন প্রতিবাদ করতে হবে? আবার কেউবা কটাক্ষের সুরে বলছেন- আজ কপালে টিপ পরে প্রতিবাদ করে সবকিছু উল্টায় ফেলছেন, কিছুদিন পর হয়তো শুনব আপনারাও মা হতে চলেছেন।

প্রসঙ্গত, রাজধানীর গ্রিন রোডের বাসা থেকে হেঁটে কলেজে যাওয়ার সময় হুট করে পাশ থেকে মধ্যবয়সী, লম্বা দাড়িওয়ালা একজন ‘টিপ পরছোস কেন’ বলেই বাজে গালি দেন কলেজ শিক্ষক ড. লতা সমাদ্দারকে। ঘটনার প্রতিবাদ জানালে একপর্যায়ে কলেজ শিক্ষিকার পায়ের ওপর দিয়ে বাইক চালিয়ে চলে যান অভিযুক্ত ব্যক্তি। এ ঘটনায় উত্তপ্ত হয়ে পড়ে সোশ্যাল মিডিয়া। এমনকি জাতীয় সংসদেও বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা