• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

পরীক্ষায় অসদুপায় অবলম্বনে খুবির ছয় শিক্ষার্থীকে শাস্তি

আজকের খুলনা

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২  

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অপরাধে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) বিভিন্ন ডিসিপ্লিনের (বিভাগ) ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত সোমবার বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও ডিসিপ্লিনারী কমিটির সদস্যসচিব শেখ শারাফাত আলী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা বিশ্ববিদ্যালয়ের স্নাতক শিক্ষা ও পরীক্ষা অধ্যাদেশে বর্ণিত ‘পরীক্ষার্থী কতৃক পালনীয় শর্তাবলী ও অপরাধের শাস্তি’ সংক্রান্ত বিধি অনুযায়ী ডিসিপ্লিনারী কমিটির সুপারিশ ও প্রশাসনিক অনুমোদন মোতাবেক তাদেরকে বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করা হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, গণিত ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থী তাজিন মল্লিককে (আইডি নম্বর-১৯১২৫৯) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়েছে। আরেক শিক্ষার্থী পরিসংখ্যান ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের নাজিয়া তাবাসসুমকে (আইডি নম্বর-১৭২০৩৮) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়।

একই অভিযোগে পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের ১ম বর্ষের শিক্ষার্থী মো. মাহবুবুল্লাহ আকিলকে (আইডি নম্বর-২০০৯৩১) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষের টার্ম-২ পরীক্ষায় ‘Math-1271, Differential Equations’ কোর্সের পরীক্ষা বাতিল করা হয়েছে। গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের ২য় বর্ষের শিক্ষার্থী অভিজিৎ দে’কে (আইডি নম্বর-১৯২৬৩১) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়েছে।

এ ছাড়া ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) ডিসিপ্লিনের ২য় বর্ষের শিক্ষার্থী আয়শা সিদ্দিকা মৌরিনকে (আইডি নম্বর-১৯০৯০৫) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়। ইংরেজি ডিসিপ্লিনের ২য় বর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান হৃদয়কেও (আইডি নম্বর-১৯১৪৫৮) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা