• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় মু‌ঞ্জির মাস্টার হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

আজকের খুলনা

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

খুলনায় মু‌ঞ্জির মাস্টার হত্যা মামলায় ২ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার জ‌রিমানা অনাদা‌য়ে, আরও ৬ মাসরে সশ্রম কারাদণ্ড দেওয়া হ‌য়ে‌ছে। এছাড়া এই মামলার বিস্ফোরক আইনে ওই দুই আসা‌মিকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জ‌রিমানা অনাদায়ে, আরও ৬ মা‌সের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হ‌য়ে‌ছে।

আজ বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে খুলনা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মাহমুদা খাতুন এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- আনোয়ার ও আশরাফ।

অপর‌দিকে রাষ্ট্রপক্ষ এ মামলার ৬ জন আসা‌মির বিরু‌দ্ধে কোন অভিযোগ প্রমান কর‌তে না পারায় আদালত তাদের বেকসুর খালাস দিয়েছেন। খালাসপ্রাপ্তরা হ‌লেন, বাদশা শেখ, সো‌হেল, রুবেল, মেজবাহ উ‌দ্দিন মুকুল, আহাদ ও এসকেন্দার ওরফে এসকেন।

রাষ্ট্র পক্ষের আইনজীবী কেএম ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেমুঞ্জির মাস্টার খানজাহান আলী থানার মাত্তমডাঙ্গা শ্রীনাথ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। স্থানীয় এজিএম যুব সংঘের সদস্যও ছিলেন তিনি।হত্যাকাণ্ডের ১৭ বছর পর এ রায় ঘোষণা হলো।

আদালত সূত্র জানায়, ২০০৫ সালের ১২ সেপ্টেম্বর রাত ৮ টার দিকে মুনজির মাষ্টার মাত্তমডাঙ্গা যুব সংঘের ভেতরে গিয়ে অন্যান্য সদস্যদের সাথে কথা বলতে থাকেন। রাত সোয়া ৯ টার দিকে প্রধান ফটক দিয়ে কয়েকজন সন্ত্রাসী যুব সংঘের ভেতরে প্রবেশ করে। কিছু বুঝে ওঠার আগে সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে একের পর এক বোমা নিক্ষেপ করতে থাকে। এরমধ্যে দু’টি বোমা মুঞ্জির মাষ্টারের হাতে পিঠে লাগে।

মারাত্মক জখম অবস্থায় যুব সংঘের অন্যান্য সদস্যরা তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর রাত ১ টার দিকে তিনি মারা যান। তবে মারা যাওয়ার আগে তিনি ভাই বেনজীর আহমেদের কাছে সব ঘটনার বিবরণ বলে যান।

জীবনের নিরাপত্তার কথা বিবেচনা করে নিহতের ভাই বেনজীর আহমেদ অজ্ঞাতনামা আসামিদের নাম উল্লেখ করে হত্যা ও বোমা বিস্ফোরণের ঘটনায় থানায় দু’টি পৃথক মামলা দায়ের করেন।

আজকের খুলনা
আজকের খুলনা