• শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

আজকের খুলনা

পোস্ট দেওয়া পরিতোষের দায় স্বীকার

আজকের খুলনা

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২১  

রংপুরের পীরগঞ্জে সংখ্যালঘু সম্প্রদায়ের পল্লীতে বাড়িঘরে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের মামলায় ৩৮ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকালে পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহী এ আদেশ দেন।

এছাড়াও তথ্যপ্রযুক্তি আইনে দায়েরকৃত মামলায় ফেসবুকে ধর্মীয় অবমাননামূলক পোস্ট দেওয়ার অভিযোগে গ্রেফতারকৃত পরিতোষ সরকারের জবানবন্দি গ্রহণ শেষে তাকেও কারাগারে পাঠানো হয়েছে। আদালতে পরিতোষ সরকার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন বলে জানা গেছে।

 

এর আগে দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ৪১ জনকে আদালতে নিয়ে আসে পুলিশ। তাদের মধ্যে তিনজন অপ্রাপ্তবয়স্ক। গ্রেফতারদের বিরুদ্ধে বাড়িঘরে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও মালামাল লুটপাটের অভিযোগ রয়েছে।

আদালতের পরিদর্শক গোলাম মোস্তফা জানান, গ্রেফতার ৪১ জন আসামির মধ্যে শুনানি শেষে বিচারক ৩৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বাকি তিন অপ্রাপ্তবয়স্ক আসামির বিষয়ে এখনো শুনানি হয়নি।

এদিকে ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে গ্রেফতার হওয়া আসামি পরিতোষ সরকারকে আদালতে নেওয়া হয়েছে। প্রথমে তাকে অপ্রাপ্ত দাবি করা হলেও পরে তার বয়স ১৯ বছর প্রমাণিত হয় বলে জানান আদালত পরিদর্শক গোলাম মোস্তফা।

তিনি আরও জানান, আসামি তার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। প্রথমে তাকে কিশোর দাবি করা হলেও পুলিশ প্রমাণ করেছে তার বয়স ১৯। আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন।

আসামিদের মধ্যে ৩৮ জনকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী পীরগঞ্জ থানার এসআই ইসমাইল হোসেন। তিনি জানান, হিন্দুপল্লীতে হামলার ওই ঘটনায় দুটি মামলা রেকর্ড করা হয়েছে। এর মধ্যে বাড়িঘরে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় করা মামলাটি পরিদর্শক (তদন্ত) মাহবুব রহমান এবং ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা এসআই সাদ্দাম হোসেন তদন্ত করছেন।

উল্লেখ্য, রোববার (১৭ অক্টোবর) রাতে ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ তুলে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নে মাঝিপাড়া গ্রামে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় পীরগঞ্জ থানায় পুলিশের পক্ষ থেকে দুটি মামলা করা হয়েছে। ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননা করে পোস্ট দেওয়া যুবক পরিতোষ সরকারসহ হামলার ঘটনায় জড়িত ৪২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

আজকের খুলনা
আজকের খুলনা