• রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

আজকের খুলনা

প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলার ঘটনায় আরও দু’জনের সাক্ষ্য গ্রহণ

আজকের খুলনা

প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২  

সাতক্ষীরায় কলারোয়ায় সাবেক বিরোধীয় দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় সাবেক সংসদ সদস্য ও আওয়ামীলীগ নেতা ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমানসহ দুই জন সাক্ষ্য দিয়েছেন। রবিবার সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডল কাঠগোড়ায় উপস্থিত থাকা বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিসহ ৪০ জন আসামির উপস্থিতিতে এ সাক্ষ্য গ্রহণ করেন। 

সাক্ষীদাতারা হলেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান এবং সাংবাদিক ইয়ারব হোসেন। এনিয়ে এ মামলায় আজ পর্যন্ত সাত জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। আগামী ২৯ আগষ্ট পরবর্তী সাক্ষীর জন্য দিন ধার্য করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনের দু’টি মামলায় কারাগারে থাকা ৪০ জন আসামিকে মঙ্গলবার সকাল ১০টায় জেলা কারাগার থেকে স্পেশাল টাইব্যুনাল-৩ এর কাঠগোড়ায় হাজির করানো হয়। এ মামলায় আরো নয় জন আসামি পলাতক রয়েছে। সকাল ১০টা ১৫ মিনিটে মামলার কার্যক্রম শুরু হয়। এ সময় রাষ্ট্রপক্ষ থেকে অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনের মামলার জব্দ তালিকার সাক্ষী সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান এবং সাংবাদিক ইয়ারব হোসেনকে কাঠগড়ায় সাক্ষী হিসেবে হাজির করানো হয়। 
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস.এম মুনীর, সহকারী অ্যাটর্নি জেনারেল শাহীন মীর্জা, সুপ্রিম কোট বার অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট অ্যাড. মোহাম্মদ হোসেন, সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ প্রমুখ।

অপরদিকে আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন, সুপ্রীম কোর্টের আপীল বিভাগের আইনজীবী অ্যাড. আমিনুল ইসলাম, অ্যাড.শাহানারা আক্তার বকুল, অ্যাড. আব্দুল মজিদ (২), অ্যাড. সৈয়দ ইফতেখার আলী, অ্যাড. মিজানুর রহমান পিন্টু, অ্যাড. কামরুজ্জামান ভুট্টো প্রমুখ।

আজকের খুলনা
আজকের খুলনা